• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ ১০ জিলকদ ১৪৪২

এমপি পংকজ নাথের গাড়িতে হামলা

হিজলা উপজেলা আ’লীগের ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক, বরিশাল

| ঢাকা , শুক্রবার, ১১ জুন ২০২১

বরিশালের হিজলায় স্থানীয় সংসদ সদস্য (এমপি) পংকজ দেবনাথের গাড়িতে হামলার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের ২৪ নেতাকর্মীর নামোল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এমপি পংকজ নাথের অনুসারী উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম সরদার বাদী হয়ে বুধবার রাতে মামলাটি দায়ের করেছেন। আসামিরা সবাই এমপি পংকজ নাথবিরোধী গ্রুপের নেতাকর্মী।

মঙ্গলবার রাত ৯টার দিকে হিজলা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সাংসদের গাড়িতে হামলার পর পুলিশী অভিযানে ৫ জন আওয়ামী লীগ নেতাকর্মী গ্রেপ্তার হন। গতকাল তারা আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন। এমপি পংকজ নাথ ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় নেতাকর্মীরা হামলা করেছেন বলে দাবি করেছেন এমপিবিরোধীরা।

হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার রাতে অনাকাক্সিক্ষত ঘটনার পর দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৫ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। তবে তারা জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার।

জামিনে মুক্তি পাওয়া আওয়ামী লীগ নেতাকর্মীরা হচ্ছেন- হিজলা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর মোর্শেদ টিটু, ছাত্রলীগের সাবেক সহ সভাপাতি হেলাল উদ্দিন সিকদার, ছাত্রলীগ কর্মী কাওছার, বড়জালিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বর প্রার্থী মোহাম্মদ আলী ও ২ নম্বর ওয়ার্ড মেম্বর প্রার্থী মাহিন দেওয়ান।

উল্লেখিত ৫ জন ছাড়াও হিজলা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ তানভীর, কৃষক লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন ও যুবলীগ নেতা কামরুজ্জামান সাইলু, বড়জালিয়া ইউনিয়নের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এনায়েত হোসেন হাওলাদারের ছেলে বিধান হাওলাদারসহ মোট ২৪ জন আওয়ামী লীগ নেতাকর্মীকে মামলায় আসামি করা হয়েছে।

শ্রমিক লীগ নেতা ইব্রাহিম সরদার মামলায় অভিযোগ করেছেন, পূর্ব বিরোধের জের ধরে মঙ্গলবার রাত ৯টার দিকে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আসামিরা তাকে মারধর করে নগদ ৪২ হাজার টাকা ও দামি মোবাইল সেট নিয়ে গেছে। এ সময় এমপি পংকজ নাথের গাড়ির বহর ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় আসামিদের নিক্ষেপ করা একটি ইটে সাংসদের গাড়ির গ্লাস ভেঙে যায়। এতে গাড়িচালক আহত হন।

তবে বড়জালিয়া ইউনিয়নে নৌকার প্রার্থী এনায়েত হোসেন হাওলাদার বলেন, মঙ্গলবার বিকেলে এমপি পংকজ নাথ বড়জালিয়া ইউনিয়নে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী শাহাবুদ্দিন প-িতের পক্ষে ভোট চেয়েছেন। এমপি পংকজ রাতে হিজলা থেকে মেহেন্দিগঞ্জ রওনা হলে আওয়ামী লীগ কার্যালয় অতিক্রম করার সময় নৌকার ক্ষুব্ধ নেতাকর্মীরা তার গাড়িতে হামলা করেছে। একই কথা জানিয়ে হিজলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার বলেন, গ্রেপ্তারকৃত দলের নেতাকর্মীরা আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন। উপজেলা আওয়ামী লীগ সভা করে মামলার বিরুদ্ধে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, হিজলা উপজেলায় বড়জালিয়া, মেমানিয়া, হরিনাথপুর ও গুয়াবাড়িয়া ইউনিয়নে আগামী ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। বড়জালিয়ায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন প-িত (চশমা), মেমানিয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাস্টার নাসির উদ্দিন (আনারস) ও হরিনাথপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান (ঘোড়া) এমপি পংকজ নাথের সমর্থনে নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বলে অভিযোগ এমপিবিরোধীদের।

বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনে আওয়ামী লীগে কয়েক বছর ধরে সংসদ সদস্য পংকজ নাথের পক্ষে ও বিপক্ষে দুটি গ্রুপ সক্রিয়। গত ১০ এপ্রিল থেকে এ পর্যন্ত চারজন খুন হয়েছেন দুইপক্ষের বিরোধে।