• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮ ২৮ রমজান ১৪৪২

ঢাকা-কুমিল্লা

সড়ক দুর্ঘটনায় পিআইবি কর্মকর্তাসহ নিহত ৩

    সংবাদ :
  • সংবাদ ডেস্ক
  • | ঢাকা , মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

ঢাকা ও কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় যুগ্ম সচিব পদমর্যাদার এক পিআইবি কর্মকর্তাসহ তিনজন নিহত ও একজন আহত হয়েছে। তিনজনই মোটরসাইকেল আরোহী। ট্রাক ও বাসের ধাক্কায় তারা প্রাণ হারান। প্রতিনিধিদের পাঠানো তথ্যে এ খবর জানা গেছে।

মেডিকেল প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় ট্রাকের ধাক্কায় প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) পরিচালক (প্রশাসন) ও যুগ্ম-সচিব ইলিয়াস ভূঁইয়া (৫৬) নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় মোটরসাইকেল চালক ইলিয়াস উদ্দিন বাবু (৪৫) নামে আরেকজন আহত হয়েছেন। রোববার রাত সোয়া ১২টার দিক এ দুর্ঘটনাটি ঘটে। ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সাদেকপুর গ্রামের আবুল কাশেমের ছেলে ইলিয়াস ভূইয়া। রমনা সার্কিট হাউস তিন নম্বর বাসায় থাকতেন তিনি। নিহতের ছোট ভাই ইয়াসিন আরাফাত জানান, রোববার ইলিয়াস ভূঁইয়া নারায়ণগঞ্জের ভূইগড়ে একটি কাজে যান। কাজ শেষ করে রাতে মোটরসাইকেল চালক ইলিয়াস উদ্দিন বাবুকে সঙ্গে নিয়ে ঢাকায় ফিরছিলেন তিনি। শনিআখড়া দিয়ে হানিফ ফ্লাইওভারে ওঠার সময় কাজলা এলাকায় একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে তারা ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে তাদেরকে স্থানীয় লোকজন উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ইলিয়াস ভূঁইয়াকে মৃত ঘোষণা করেন। আর চালক ইলিয়াস বাবুকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল দুপুরে যাত্রাবাড়ী থানার ওসি মো. মাজহারুল ইসলাম ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার পর ঘাতক ট্রাকটি জব্দ এবং চালককে আটক করা হয়েছে। তিনি আরও জানান, গত রোববার রাত সোয়া ১২টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে।পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় তাদেরকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইলিয়াস ভূঁইয়াকে মৃত ঘোষণা করেন।

এদিকে কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লায় বাসের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে মা-মেয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল বিকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের জেলার বুড়িচং উপজেলার তুত বাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জেলার দেবিদ্বার উপজেলার সাইচাপাড়া গ্রামের এরশাদ ভূঁইয়া তার কন্যা মাহিনুরকে ডাক্তার দেখানোর জন্য পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে মোটরসাইকেলযোগে দেবিদ্বার থেকে কুমিল্লা নগরীতে যাচ্ছিলেন। মহাসড়কের তুত বাগান এলাকায় পৌঁছলে নিউ জনতা পরিবহনের একটি বাস ওই মোটরসাইকেলটিকে পিছন দিক থেকে ধাক্কা দেয়। এ সময় ওই মোটরসাইকেলে থাকা এরশাদ ভূইয়ার স্ত্রী কুলসুম আক্তার (৩৬) ও মেয়ে শাহিনুর আক্তার (৩) মহাসড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলে মারা যায়। এ সময় আহত হয় মোটরসাইকেল চালক এরশাদ ভূইয়া ও তার বড় মেয়ে মাহিনুর আক্তার। খবর পেয়ে হাইওয়ে পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসে। ময়নামতি ক্রসিং হাইওয়ে থানার ওসি সাফায়েত হোসেন জানান, ‘ঘাতক বাসটিকে আটক করা হয়েছে এবং সন্ধ্যায় নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।