• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮ ২৮ রমজান ১৪৪২

যৌতুক না পেয়ে

স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা স্বামী আটক

সংবাদ :
  • প্রতিনিধি, সাভার (ঢাকা)

| ঢাকা , বুধবার, ০৫ ফেব্রুয়ারী ২০২০

সাভারে যৌতুকের টাকা না পেয়ে মোসা. রেখা নুপুর (২২) নামে এক গৃহবধূকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা চেষ্টা করেছে এক ঘাতক স্বামী। এ ঘটনায় ওই গৃহবধূর স্বামী কাউসারকে (২৪) আটক করেছে সাভার মডেল থানা পুলিশ। অন্যদিকে আগুনে দগ্ধ হয়ে ওই গৃহবধূ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে বলে জানান পরিবারের সদস্যরা।

মঙ্গলবার দুপুরে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা ও মামলার বিষয়টি নিশ্চিত করেন ।

ওই গৃহবধূর বোনের জামাই নুরুজ্জামান জানান, আমার শ্যালিকা রেখার সঙ্গে প্রায় ৫ বছর আগে সাভারের আমিন বাজার এলাকার কাউসার নামে এক যুবককের বিয়ে হয়। এরপর থেকেই রেখাকে বিভিন্ন সময় যৌতুকের টাকার জন্য মারধর করতো। তবে সব নির্যাতন সহ্য করে কাউসারের সঙ্গে সংসার করছিলেন রেখা। হঠাৎ সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ৫০ হাজার টাকা যৌতুকের জন্য নিয়ে আসতে বলে। এ সময় রেখা টাকা আনতে রাজি না হওয়ায় তাকে মারধর করে। পরে একপর্যায়ে রেখার শরীরে আগুন ধরিয়ে দেয় স্বামী কাউসার ও তার ভাই বাদশা মিয়া। এদিকে স্থানীয় এলাকাবাসী বিষয়টি জানতে পেরে এগিয়ে এসে ওই গৃহবধূর শরীরের আগুন নিভায়। এরপর তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

এ বিষয়ে সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘাতক স্বামীকে আটক করেছে। আগুন দেয়ার ঘটনায় দেবর বাদশা মিয়াকে আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।