• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৪ শ্রাবন ১৪২৮ ১৮ জিলহজ ১৪৪২

সীমান্তের বিভিন্ন জেলায় লকডাউন কার্যকর

    সংবাদ :
  • সংবাদ ডেস্ক
  • | ঢাকা , শুক্রবার, ০৪ জুন ২০২১

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সীমান্তের বিভিন্ন জেলায় লকডাউন কার্যকর করা হয়েছে। কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে মানুষের চলাচল। লকডাউনের বিধিনিষেধ অমান্য করে প্রবেশ করায় রাজশাহী থেকে ৪৬ জনকে চাঁপাইনবাবগঞ্জে ফেরত পাঠিয়েছে পুলিশ। গত বুধবার ১২টার দিকে নগরের কাশিয়াডাঙ্গা থানার হাডুপুর ও কাঠালবাড়িয়া ঢালুর মোড় থেকে তাদের ফেরত পাঠানো হয়। চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা ইউনিয়নের কিছু রাস্তা বাঁশ ফেলে আটকে দিয়ে লকডাউন কার্যকর করা হয়েছে। নওগাঁ পৌর এলাকা ও নিয়ামতপুর উপজেলায় লকডাউন কার্যকরে দেখা গেছে পুলিশি তৎপরতা। তেমন কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। রাস্তায় হেঁটে চলাচল করতে দেখা গেছে। এছাড়া সাতক্ষীরায় আগামীকাল থেকে এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হয়েছে।

গভীর রাতে চাপাইনবাবগঞ্জের ৪৬ জনকে ফেরত পাঠাল পুলিশ

রাজশাহী : লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় রাজশাহী থেকে ৪৬ জনকে চাঁপাইনবাবগঞ্জে ফেরত পাঠিয়েছে পুলিশ। চাঁপাইনবাবগঞ্জ থেকে গভীর রাতে একটি মাইক্রোবাসে ১২ জন, দুইটি অটোরিকশায় ১৪ জন ও ৪টি সিএনজিতে ২০ জন রাজশাহীতে আসে।

বুধবার ১২টার দিকে নগরের কাশিয়াডাঙ্গা থানার হাডুপুর ও কাঠালবাড়িয়া ঢালুর মোড় স্থানীয় যুবকরা তাদের আটকে দিয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের চাঁপাইনবাবগঞ্জ ফেরত পাঠায়। তাদের সবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায়। তাদের অধিকাংশই কাজের সন্ধানে ঢাকায় যাওয়ার জন্য রাজশাহী শহরে আসছিল।

হাড়ুপুর এলাকার যুবক রবিউল ইসলাম রবি জানান, গত বুধবার রাত ১২টার দিকে হাডুপুর শহর রক্ষা বাঁধের উপর দিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে বিভিন্ন যানবাহনে লোকজন রাজশাহী প্রবেশ করছিল। এ সময় সন্দেহ হলে একটি মাইক্রোবাসসহ সাতটি যানবাহন থামানো হয়। যাশে চাঁপাইনবাবগঞ্জের ৪৬ জন লোক ছিল। পরিচয় জানতে চাইলে তারা সবাই চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছে বলে জানায়। সঙ্গে সঙ্গে বিষয়টি কাশিয়াডাঙ্গা থানা পুলিশকে জানানো হয়। কাশিয়াডাঙ্গা থানার ওসি মাসুদ পারভেজ জানান, পুলিশ গিয়ে তাদের গাড়িসহ চাঁপাইনবাবগঞ্জ ফেরত পাঠায়।

দামুরহুদায় লকডাউন কার্যকর

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী দুই ইউনিয়নের ছয়টি রাস্তা বন্ধ করে গতকাল লকডাউনের আওতায় এনেছে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। এসব এলাকার কিছু রাস্তা বাঁশ ফেলে আটকে দেয়া হয়েছে। সেগুলো হলো, কার্পাসডাঙ্গা ইউনিয়নের কার্পাসডাঙ্গা-ঠাকুরপুর, কার্পাসডাঙ্গা-কুতুবপুর, কার্পাসডাঙ্গা-মিশনপাড়া, তালশারী মোড় এবং নাটুদহ ইউনিয়নের গোচিয়ারপাড়া মোড় ও ফকিরপাড়া মোড়।

চুয়াডাঙ্গার সীমান্তে এক দালাল ও দুই নারী আটক

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির হাতে এক দালাল ও দুই বাংলাদেশি নারী আটক হয়েছে। গতকাল বিজিবির সদস্যরা তাদের আটক করে। আটককৃতরা হলো নারায়ণগঞ্জ সদর উপজেলার আমলাপাড়া গ্রামের সামছুল শেখের মেয়ে মীম আক্তার, খুলনা জেলার দিঘলিয়া উপজেলার গাজীর হাট গ্রামের হানিফ সরকারের মেয়ে রহিমা খাতুন ও দালাল জীবননগর উপজেলার হাসাদহ গ্রামের মোমিন (৪০)।

বিজিবি জানায়, দর্শনা সীমান্তের ২ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে নতুন তেঁতুলিয়া গ্রামের বটতলা মোড়ের পাকা রাস্তার ওপর হতে ওই দুই বাংলাদেশি নারীকে আটক করে। ওই দুই নারী ভারত থেকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় ওই দুই নারীকে সীমান্ত পারাপারে সহায়তা করার অপরাধে বিজিবি সদস্যরা জীবননগর উপজেলার হাসাদাহ গ্রামের মোমিনকে আটক করেছে। আটককৃতদের দর্শনা থানায় সোপর্দ করা হয়েছে।

নওগাঁয় পায়ে হাঁটা মানুষের ঢল

যানবাহন দোকানপাট বন্ধ

নওগাঁ : নওগাঁ পৌরসভা এলাকা ও নিয়ামতপুর উপজেলায় প্রশাসনের কঠোর নজরদারিতে গতকাল সর্বাত্মক লকডাউনের প্রথম দিন অতিবাহিত হয়। নওগাঁ শহর ও নিয়ামতপুর উপজেলায়র বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে চলছে পুলিশি তৎপরতা। শহরে সামান্য কিছু রিকশা ও অটোবাইক ছাড়া তেমন কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। তবে প্রধান সড়কসহ বিভিন্ন ছোট ছোট রাস্তায় হেঁটে চলাচল করতে মানুষের ঢল দেখা গেছে।

শহরের মুক্তির মোড়, বালুডাঙ্গা বাসস্টান্ড, তাজের মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশি তল্লাশি দেখা গেছে। চোখে পড়েছে ভ্রাম্যমাণ আদালত। অপ্রয়োজনে মোটরসাইকেল নিয়ে ঘোরাফেরার সময় অনেকের জরিমানাও করা হয়েছে।

সাতক্ষীরায় ৭ দিনের লকডাউন ঘোষণা

সাতক্ষীরা : করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতক্ষীরা জেলায় আগামীকাল থেকে এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। গতকাল জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়। শনিবার সকাল ৬টা থেকে সাতদিনের এ লকডাউন শুরু হবে।