• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮ ২৮ রমজান ১৪৪২

যশোরে

যুবককে কুপিয়ে হত্যা

১০ আসামি গ্রেফতার

সংবাদ :
  • যশোর অফিস

| ঢাকা , শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০

যশোর শহরের খড়কি এলাকায় পূর্ব বিরোধের জের ধরে আল-আমিন (৩২) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। গত বুধবার রাত ১০টার দিকে যশোর শহরের খড়কি এলাকায় ওই হামলার ঘটনা ঘটে। উন্নত চিকিৎসার জন্য খুলনা নেয়ার পথে গভীর রাতে তার মৃত্যু হয়। নিহত আল আমিন শহরের খড়কি কাসার দিঘি এলাকার আলমগীর হোসেনের ছেলে। ওই হামলায় আরও দু’জন গুরুতর জখম হয়েছেন। তারা হলেন- একই এলাকার আবদুল খালেকের ছেলে ছোট আল আমিন (২৫), ইফাজ তুল্লা সর্দারের ছেলে সাহেব আলী (৪৫)। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ১০ জনকে আটক করেছে।

আহত সাহেব আলি জানান, খড়কি এলাকার জামাল, হিরা, অনু ও তাদের লোকজনের সঙ্গে বড় আল আমিনের পূর্ব বিরোধ ছিল। গত বুধবার রাতে বাড়ি ফেরার পথে ওই বিরোধের জের ধরে বড় আলামিনের ওপর হামলা চালায় প্রতিপক্ষরা। এ সময় আল আমিনকে বাঁচাতে গিয়ে ছোট আল আমিন ও সাহেব আলী আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে এলে জরুরি বিভাগের চিকিৎসক বড় আল আমিনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। রাত ১২টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। বাকি দু’জন যশোর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হত্যাকাণ্ডের ঘটনায় গত বুধবার রাতেই যশোর কোতোয়ালি থানায় ১৯ জনের নামে মামলা করেন নিহতের পিতা আলমগীর হোসেন। পুলিশ রাতেই অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন- খড়কি পীরপাড়া এলাকার বাপ্পার স্ত্রী নাছরিন সুলতানা তুলি (২৫), সিদ্দিক হোসেনের ছেলে পিকুল হোসেন (১৯), সোবহানের ছেলে মিন্টু (৪৯) ও মন্টু (২৮), সিদ্দিক আলীর ছেলে মুকুল (১৯) ও বিপুল (২৪), মৃত বাবুর ছেলে শিমুল (১৮), মিন্টুর ছেলের ইমন (২০), সদর উদ্দিনের ছেলে টুটুল (৪৫), মৃত রহমত আলীর ছেলে মো. সিদ্দিক।

যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করে মামলা হয়েছে। এদের মধ্যে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে তৎপর রয়েছে পুলিশ।

  • মশক নিধনে জাতীয় কমিটি হবে স্থানীয় সরকার

    স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম জানিয়েছেন, মশক

  • ব্যাঙ্গালোরে আটকে আছে তিন শতাধিক বাংলাদেশি

    করোনাভাইসের কারণে ভারতের ব্যাঙ্গালোরে চিকিৎসা করাতে এসে তিন শতাধিক বাংলাদেশি আটকে পড়েছেন।

  • সরকারি কর্মকর্তা কর্মচারীদের মাস্ক ব্যবহারের নির্দেশ প্রধানমন্ত্রীর

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে দায়িত্ব পালনকালে

  • ভিডিও বার্তায় কৃষিমন্ত্রী

    ফসলের উৎপাদন বাড়াতে সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে

    আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা

  • করোনা ঠেকাতে

    রিকশা ও অটোরিকশা গ্যারেজ বন্ধ করে দিচ্ছে পুলিশ

    নভেল করোনাভাইরাসের মহামারীর মধ্যে সংক্রমণের বিস্তার রোধে সাধারণ ছুটিতে ঘরে থাকার নির্দেশনা

  • দেশে করোনা পরিস্থিতির প্রকৃত চিত্র ফুটে উঠছে না বিএনপি

    গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজা’য় পুলিশের নিরাপত্তা দেয়ার দাবি জানিয়েছে

  • রাজধানীতে ওষুধের দোকানে মাথায় গামছা মুখে মাস্ক পরে ডাকাতি নিজস্ব বার্তা পরিবেশক গত বুধবার রাত সাড়ে ১২টা থেকে ১টা, করোনাভাইরাসের কারণে চারদিকে সুনসান নীরবতা। সড়কের আশপাশে কেউ নেই। হঠাৎ একটি ট্রাক ব্যাক গিয়ার দিয়ে এসে থামল রাজধানী মোহাম্মদপুরের কলেজগেট এলাকার বিল্লাহ ফার্মার সামনে। সবার মাথায় গামছা বাঁধা, মুখে পরা মাস্ক। মুহূর্তেই দুইজন চাপাতি ও একজন রড নিয়ে ওষুধের দোকানে প্রবেশ করে। তখন ওষুধ কিনতে এসেছিলেন মো. আরমান নামের এক ক্রেতা। কিছু বোঝার আগেই আরমানকে চাপাতির উল্টা পাশ দিয়ে মারতে শুরু করে। ফার্মেসির ভেতরে ছিলেন মালিক নাহিদ বিল্লাহ ও ইউসিবিএল ব্যাংকের এটিএম বুথের সিকিউরিটি মো. সোহাগ। হঠাৎ এসেই কাস্টমারকে চাপাতি দিয়ে মারতে শুরু করলে কিছুই বুঝে উঠতে পারেননি নাহিদ বিল্লাহ ও সোহাগ। একসময় আরমান, সোহাগ ও নাহিদকে মারতে মারতে দোকানের পেছনে নিয়ে যায়। আরমানের পকেটের মানিব্যাগ ও মোবাইল ছিনিয়ে নেয়। ফার্মেসিতে থাকা ল্যাপটপ নগদ টাকা নিয়ে দ্রুত চলে যায়। মাত্র ২ মিনিটের মধ্যেই ডাকাতি করে চলে যায় তারা। এমনটিই দেখা যায় দোকানের সিসি ক্যামেরার ফুটেজে। এ বিষয়ে জানতে চাইলে ক্রেতা মো. আরমান বলেন, আমি ওষুধ কেনার জন্য ফার্মেসিতে আসি। আমার পকেটে থাকা মানিব্যাগ ও মোবাইল ছিনিয়ে নেয়। এখনও আমার ভয়ে গা কাঁপছে। ইউসিবিএল এটিএম বুথের সিকিউরিটি মো. সোহাগ বলেন, তিনজন ফার্মেসিতে ঢোকে, দুইজনের হাতে চাপাতি একজনের হাতে রড ছিল। সবার মুখে মাস্ক পরা। কিছু বুঝে ওঠার আগেই চাপাতি দিয়ে ক্রেতাকে মারতে থাকে। আমি বললাম, কী হয়েছে ভাই থামেন। এ কথা বলতে বলতে আমাদের চাপাতির ভয় দেখিয়ে দোকানের পেছনে নিয়ে যায়। অন্য দুইজন ল্যাপটপ ও ক্যাশের টাকা নিয়ে নেয়। গ্লাসের নিচে দৃশ্যমান ১০০ টাকার নোট ছিল সেটাও গ্লাস ভেঙে নিয়ে যায়। ফার্মেসির মালিক নাহিদ বিল্লাহ বলেন, তিনজন ফার্মেসিতে ঢুকে কাস্টমারকে চাপাতি দিয়ে মারতে শুরু করে। আমাদের দোকানের পেছনে নিয়ে গেল। ক্যাশে থাকা টাকা ও ল্যাপটপ নিয়ে গেল। আমরা দৌড়ে বের হলাম কিন্তু ততক্ষণে ট্রাক চলে গেছে। হোন্ডা নিয়ে শ্যামলী পুলিশ বক্স পর্যন্ত গেলাম পেলাম না। পরে মোহাম্মদপুর থানা পুলিশ ও র?্যাব-২ এর একটি টহল দল আসে। গতকাল বিকেলে মোহাম্মদপুর থানায় মামলা করেন নাহিদ। মোহাম্মদপুর থানার ওসি আবদুল লতিফ বলেন, আমি জেনে আপনাকে জানাব। র?্যাব-২-এর পক্ষ থেকে বলা হয়েছে, আমরা ঘটনাটি জানতে পেরেছি। ইতোমধ্যে সিসি ফুটেজ সংগ্রহ করে কাজ শুরু করেছি। এ বিষয়ে তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, ফার্মেসির মালিক মামলা করেছে। উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার রোধে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছুটি ৯ এপ্রিল তথা শুক্রবার ও শনিবার মিলিয়ে ১১ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। লম্বা এ ছুটি করোনাভাইরাসের আতঙ্কে অনেকেই ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে পাড়ি জমিয়েছেন। এতে এখন অনেকটাই ফাঁকা ঢাকা। সন্ধ্যার পরপরই ঢাকার রাস্তায় মানুষের উপস্থিতি খুব একটা চোখে পড়ে না।

    মাথায় গামছা মুখে মাস্ক পরে ডাকাতি

    গত বুধবার রাত সাড়ে ১২টা থেকে ১টা, করোনাভাইরাসের কারণে চারদিকে সুনসান নীরবতা।

  • সড়কে জীবাণুনাশক পানি ছিটিয়েছে ট্যাংকলরী অ্যাসোসিয়েশন

    newsimage

    বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে গত বুধবার ঢাকার প্রধান প্রধান সড়কে প্রায়

  • করোনা

    কর্মহীনদের সহায়তায় ডিএসসিসির হটলাইন চালু

    করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তা পৌঁছে দিতে হটলাইন চালু করেছে

  • জিপিও ডাকঘর খোলা ৫ এপ্রিল থেকে

    দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা

  • চট্টগ্রাম মহানগরীতে

    অ্যাডিস মশার প্রজনন ধ্বংস ওষুধ ছিটাচ্ছে ১৬৪ পরিচ্ছন্নকর্মী

    চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) পরিচ্ছন্ন কর্মীদের মশা ও অ্যাডিস মশার প্রজনন স্থান ধ্বংস

  • কাপ্তাইয়ে

    দুর্বৃত্তদের গুলিতে যুবলীগ নেতা নিহত

    রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের হেডম্যান পাড়ায় দুর্বৃত্তদের গুলিতে ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি