• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাড় ১৪২৮ ৬ জিলকদ ১৪৪২

কাদের মির্জা জয়ী

বিএনপির মিথ্যাচারের জবাব দিয়েছেন বসুরহাটের ভোটাররা

ভাইকে অভিনন্দন কাদেরের

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , রোববার, ১৭ জানুয়ারী ২০২১

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভোটের সংস্কৃতি নিয়ে বিএনপির মিথ্যাচারের জবাব দিয়েছেন বসুরহাট পৌরসভার ভোটাররা। নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচন নিয়ে গণমাধ্যম ও রাজনৈতিক মহলে ব্যাপক আগ্রহ ছিল। সেখানেও অবাধ, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন শেষে গতকাল বিকেলে রাজধানীতে নিজের সরকারি বাসভবন থেকে তাৎক্ষণিক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে পুনরায় বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা। এই বিজয়ে বড় ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে মুঠোফোনে অভিনন্দন জানিয়েছেন। গতকাল সন্ধ্যায় স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানিয়ে কাদের মির্জা বলেন, ‘এ বিজয় জনতার, এ জয় শেখ হাসিনার। আওয়ামী লীগের উন্নয়নের জয়, এবং ওবায়দুল কাদেরের জয়।’

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, ‘প্রথমবারের মতো বসুরহাট পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট হয়েছে এবং ৬০ ভাগেরও বেশি ভোটার উপস্থিত ছিলেন।’ বসুরহাট পৌর নির্বাচনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে। বিএনপির প্রার্থী গণমাধ্যমকে এমন কথা বলেছে উল্লেখ করে ওবায়দুল কাদের অন্ধকারে ঢিল না ছুড়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে নিজ দলের প্রার্থীর কথা অনুধাবন করার আহ্বান জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটারদের ব্যাপক অংশগ্রহণ ও উৎসবের আমেজে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচন নিয়ে যারা মিথ্যাচার করেন, তার জবাব দিয়েছেন জনগণ। বিএনপি উদ্দেশ্যমূলক বিরোধিতা করলেও দেশের জনগণ অত্যন্ত সাবলীলভাবে ইভিএমে ভোট প্রদান করছেন। ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে জনগণ ইতোমধ্যে অভ্যস্ত হয়ে উঠলেও বিএনপির মানসিকতা এখনে অ্যানালগ রয়ে গেছে।