• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২৫ জুলাই ২০২১, ৯ শ্রাবন ১৪২৮ ১৩ জিলহজ ১৪৪২

প্রাথমিক বিদ্যালয়ে মেরামত কাজের বিস্তারিত হিসাব চেয়েছে সরকার

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

বরাদ্দ অর্থের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৪) আওতায় ২০২০-২১ অর্থবছরে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন ধরনের মেরামত কাজ সম্পাদনের বিস্তারিত তথ্য চেয়েছে সরকার। গতকাল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ সংক্রান্ত অফিস আদেশ জারি করে।

আগামী ৫ আগস্টের মধ্যে এই তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে। পাশাপাশি কাজ বাস্তবায়ন ও পরিবীক্ষণ জোরদার করে অনিয়ম পেলে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অফিস আদেশে ক্ষুদ্র মেরামত ও সংস্কার, রুটিন মেনটেইন্যান্স ইত্যাদি খাতে বরাদ্দ দেয়া অর্থের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে। কারও বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে তা নিষ্পত্তির উদ্যোগ নিতে এবং অনিয়ম প্রমাণ হলে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়।

এর আগে গত ৩ জুন দেশের ৪৭৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ কোটি ৫৮ লাখ টাকা অর্থ মঞ্জুরি দিয়েছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

কার্যক্রম সম্পাদনের বিবরণ নির্ধারিত ছকে আগামী ৫ আগস্টের মধ্যে পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) বরাবর হার্ড কপি এবং kawsarsabina@gmail.com I adplandpe@gmail.com ই-মেইলে পাঠাতে হবে।