• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

ত্রাণের জন্য বিক্ষোভে লোক ভাড়া করা হয় তথ্যমন্ত্রী

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , শনিবার, ১৮ এপ্রিল ২০২০

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা সংকটে বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের সমালোচনায় ব্যস্ত আছে। দেশের বিভিন্ন স্থানে যারা বিক্ষোভ-সমাবেশ করছে তাতে বিএনপির ইন্ধন রয়েছে। বিএনপি লোক ভাড়া করে বিভিন্ন এলাকায় বিক্ষোভ সমাবেশে নানাভাবে মদদ দিচ্ছে। গতকাল দুপুরে রাজধানীর মিন্টু রোডের বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

এক লাখ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, করোনা সংকটে দেশের খেটেখাওয়া মানুষের জীবন-জীবিকা ও অর্থনীতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২ বিলিয়ন ডলার (১ লাখ কোটি টাকা) বরাদ্দ দিয়েছেন, যা দেশের মোট জিডিপির ৩ দশমিক ৩ শতাংশ। তথ্যমন্ত্রী বলেন, আমরা সবাইকে সঙ্গে নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। সরকার ৫০ লাখেরও বেশি পরিবারকে ১০ টাকা কেজি দরে প্রতি মাসে ত্রিশ কেজি করে চাল দিচ্ছে বছরে ৭ মাস। আরও ৫০ লাখ পরিবারের তালিকা করে রেশন কার্ড দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন।

জাপা-জাসদ-বিএনপির প্রতিনিধিদের ত্রাণ দুর্নীতি : তথ্যমন্ত্রী বলেন, ত্রাণ সহায়তার ক্ষেত্রে যারা দুর্নীতি ও অপরাধ করবে তাদের কঠোরভাবে দমন করার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে যেসব চেয়ারম্যান মেম্বার এসব দুর্নীতি করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। এরমধ্যে বেশ কয়েকজন বিএনপি ও জাসদসহ বিভিন্ন দলের চেয়ারম্যান-মেম্বার রয়েছেন। তেলসহ চাল নিয়ে যারা দুর্নীতি করেছে তাদের দলীয় বর্তমান ও অতীত থেকে দেখা যায় তারা জাপা, জাসদ এবং বিএনপির সমর্থক।

খাদ্যসামগ্রী বিতরণে ৭০ হাজার জনপ্রতিনিধি : তথ্যমন্ত্রী বলেন, প্রাধনমন্ত্রী করোনা পরিস্থিতিতে সরকার এবং দলের পক্ষ থেকে পৃথকভাবে খাদ্যসামগ্রী বিতরণের জন্য ৭০ হাজার জনপ্রতিনিধি ও প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন। আগামীতে যাতে দেশে কোন সংকট তৈরি না হয় তার জন্য সরকারের পক্ষ থেকে নানা প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। মন্ত্রী করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের পাশে দাঁড়ানোর আহবান জানান।