• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবন ১৪২৮ ১৫ জিলহজ ১৪৪২

ট্রেন যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ রেলমন্ত্রীর

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

image

৬০ দিন পর গতকাল থেকে শুরু হয়েছে ট্রেন চলাচল। কমলাপুর রেলস্টেশনে ছিল যাত্রীদের ভিড় -সংবাদ

রেল পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে চলাচল করছে উল্লেখ করে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল স্বাস্থ্যবিধি গাইড লাইন অনুযায়ী পরিচালনা করা হচ্ছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি যাতে পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চালানো যায়। তদারকি করা হচ্ছে। সেটা অনেকটা আমরা করতে পারছি। যাত্রীদেরও দায়বদ্ধতা রয়েছে, যাতে তারা স্বাস্থ্যবিধি মেনে ট্রেন ভ্রমণ করেন। গতকাল বিকেল সাড়ে ৩টায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। এ সময় রেলওয়ের ডিজি মো. শামছুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গতকাল দেশের বিভিন্ন স্থান থেকে সুবর্ণ এক্সপ্রেস, সোনারবাংলা এক্সপ্রেস, কালনী এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, লালমনিরহাট এক্সপ্রেস, উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেস ও চিত্রা এক্সপ্রেস ঢাকা, চট্টগ্রাম, সিলেট, পঞ্চগড়, লালমনিরহাট, রাজশাহী ও খুলনা রুটে চলাচল করেছে। এছাড়া ৩ জুন থেকে আরও ১১ জোড়া ট্রেন যাত্রা শুরু করবে। মোট ৩৮টি ট্রেন চলাচল করবে। ৩ জুন থেকে তিস্তা এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রূপসা এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, উপকূল এক্সপ্রেস, ব্রহ্মপুত্র এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস চালু হবে।

রেলমন্ত্রী বলেন, জীবন প্রত্যেকের। সবার দায়িত্ব নিজেকে সুরক্ষা রাখা। আমরা আমাদের কোন ঘাটতি থাকে, সেটা আমরা পূরণ করব। সরকার ১৫ দিন দেখবে গণপরিবহন চলাচলের ফল। সেটা পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। রেল পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে চলছে। চুল পরিমাণও কোন ঘাটতি নেই। যাত্রীরাও নিজেদের সুরক্ষা করবেন। মাস্কসহ স্বাস্থ্যবিধি মেনে চলবেন।