• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

খবর প্রকাশের পর

জেল খাটা মা ও শিশুর ঋণ পরিশোধ করল বাংলাদেশ ব্যাংক

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, রাজশাহী

| ঢাকা , শনিবার, ৩০ জানুয়ারী ২০২১

দুর্গাপুরে ইউএনওর হস্তক্ষেপে শিশুসহ জেলে যাওয়া মায়ের ঋণ পরিশোধ করল বাংলাদেশ ব্যাংক।

রাজশাহীর দুর্গাপুরে এক বছরের শিশুকন্যাসহ কারাগারে যাওয়া সেই নিলুফা বেগমের ঋণ পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ। গতকাল দুপুরে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা এসে এনজিও বীজ কর্তৃপক্ষকে নিলুফা বেগমের ঋণের সব টাকা একযোগে পরিশোধ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা জানান, বেসরকারি ঋণদান সংস্থা এনজিও ‘বীজ’ উপজেলা মাড়িয়া গ্রামের আবদুস সালাম তার স্ত্রী নিলুফা বেগমের নামে এক লাখ ঋণ নিয়েছিলেন। ঋণের কিস্তি ঠিকমতো দিতে না পারায় খেলাপি দেখিয়ে নিলুফা বেগমরে নামে মামলা দায়ের করে এনজিও বীজের কর্মকর্তারা। গত শনিবার রাতে নিলুফা বেগমকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ। সঙ্গে তার এক বছরের কন্যাশিশুকেও নিয়ে যায় পুলিশ। গত রোববার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় নিলুফা বেগমকে। বিষয়টি দৈনিক সংবাদসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরে আসে। এরপর বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে নিলুফা বেগমের ঋণ পরিশোধের উদ্যোগ নেয়া হয়।

ইউএনও আরও জানান, গতকাল বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের কর্মকর্তারা এসে এনজিও বীজের শাখা ব্যবস্থাপককে ডেকে নিলুফা বেগমের ঋণের বকেয়া টাকা একযোগে পরিশোধ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের যুগ্ম পরিচালক মোহাম্মদ সলিমুল্লাহ, বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যারয়ের মেইন্টেনেন্স ইঞ্জিনিয়ার (ডিডি) জাহিদুল ইসলাম জাহিদ, দুর্গাপুর থানার ওসি হাশমত আলী, বীজ এনজিওর শাখা ব্যবস্থাপক মহিরুল ইসলাম, ঋণগ্রহীতা নিলুফা বেগম ও তার স্বামী আবদুস সালাম।