• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবন ১৪২৮ ১৫ জিলহজ ১৪৪২

জীবন ও জীবিকার প্রয়োজনে ছুটি বাড়ায়নি সরকার মেয়র নাসির

সংবাদ :
  • চট্টগ্রাম ব্যুরো

| ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, জীবন ও জীবিকার সমন্বয়ে অর্থনৈতিক চাকাকে সচল রেখে সক্ষমতার স্বার্থেই সরকার সাধারণ ছুটি না বাড়িয়ে শিথিলতা ও বেশ কিছু ছাড় দিয়েছে। তবে তার মানে অনিয়ন্ত্রিত বেপরোয়া স্বভাবগত আচরণকে কিছুতেই প্রশ্রয় দেয়া হবে না। সামগ্রিক পরিস্থিতি আগামী ১৫ দিন পর্যবেক্ষণ করার পর যদি পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে বা অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে তা হলে লকডাউন শিথিলতা তুলে নিতে আরও কঠোর পদক্ষেপ নেয়া হবে।

তিনি গতকাল চট্টগ্রাম নগরীর বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন বিভিন্ন পেশা ও শ্রেণীর নাগরিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী তুলে দেয়ার সময় এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। এই সময় তিনি আরও বলেন, পরিস্থিতি বিপদসীমা অতিক্রম করার আগেই যদি সমন্বিত উদ্যোগে সামাল দিতে পারি তা হলে আমরা জয়ী হবো এবং স্বাভাবিক জীবন ফিরে পাবো। জীবন রক্ষায় জীবিকাও প্রয়োজন। তাই জীবিকার জন্য কিছুটা ছাড় দেয়া হয়েছে। তিনি উল্লেখ করেন, হোটেল-রেস্তোরাঁগুলোতে শুধুমাত্র পার্সেল বিক্রির নিদের্শনা দেয়া হলেও দেখা গেছে অনেকেই তা মানছেন না এবং দোকান খোলা রেখে স্বাস্থ্যবিধি ও শর্ত না মেনে পরিস্থিতিকে ঝুঁকিপূর্ণ করে ফেলছেন।তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি গতকাল সকাল থেকে বিভিন্ন রাজনীতিক দল ও সংগঠনের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া উপহারসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন। এ সময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম ও সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ উপস্থিত ছিলেন। যে সব সংগঠনের মাঝে উপহারসামগ্রী বিতরণ করা হয় সেগুলো হলো-

পাদুকা শিল্প শ্রমিক

নগরীরতে অবস্থানরত আন্দরকিল্লা পুরাতন নগর ভবনে ২শ’ পাদুকা শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী বিতরণ করছেন সিটি মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন। এ সময় রবিউল হাসান, আবদুর রাজ্জাক, ইয়াছিন হিরু, জাহাঙ্গীর আলম, মনির হোসেন মনির, শাহজাহান বাদশা।

মৎস্য শিকারি জেলে শ্রমিক ইউনিয়ন

নতুন ব্রিজ এলাকায় অবস্থানরত ১৮০ জেলে শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী বিতরণের সময় ইদ্রিস মোল্লা, আহমদ উল্লাহ কালো, উজ্জ্বল বিশ্বাস, নজরুল ইসলাম, এসএম মামুনুর রশিদ মামুন উপস্থিত ছিলেন।