• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২৫ জুলাই ২০২১, ৯ শ্রাবন ১৪২৮ ১৩ জিলহজ ১৪৪২

রূপগঞ্জ ট্র্যাজেডি

জামিন পেলেন হাসেম ও তার দুই ছেলে

সংবাদ :
  • প্রতিনিধি, নারায়ণগঞ্জ

| ঢাকা , মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস লিমিটেড কারখানায় আগুনের ঘটনায় গ্রেপ্তার প্রতিষ্ঠানের মালিক এমএ হাসেম ও তার দুই ছেলে জামিন পেয়েছেন। গতকাল দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল। তিনি জানান, দুপুরে আসামিপক্ষের আইনজীবী ছয় আসামিরই জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত এমএ হাসেম ও তার দুই ছেলের জামিন মঞ্জুর করেন।

গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুডস লিমিটেড কারখানার ছয়তলার একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রাণ হারান কারখানার ৫১ জন শ্রমিক-কর্মচারী। ঘটনার পরদিন রাতে এই ঘটনায় রূপগঞ্জের ভুলতা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। রূপগঞ্জ থানা দায়ের করা ওই মামলায় আসামি করা হয় সজীব গ্রুপের চেয়ারম্যান এমএ হাসেম, তার চার ছেলে ও তিন কর্মকর্তাকে। তাদের মধ্যে ছয়জন বর্তমানে কারাগারে রয়েছেন। এই মামলার পর শ্রম আদালতে শ্রম আইনের ৮০ ধারায় প্রতিষ্ঠানের মালিক ও ডিজিএমের বিরুদ্ধে মামলা করে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর।