• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

দিনাজপুর

ক্ষুধার্ত কুকুরের আর্তনাদে এগিয়ে এলেন পাঁচ যুবক

সংবাদ :
  • চিত্ত ঘোষ, দিনাজপুর

| ঢাকা , শনিবার, ১৮ এপ্রিল ২০২০

image

দিনাজপুর : শহরের বাসুনিয়াপট্টি এলাকার কয়েকজন যুবক প্রতি রাতে কুকুরদের মাঝে খাবার দিয়ে থাকে -সংবাদ

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ার পর এবং জেলার সর্বত্র সরকারি নিদের্শনায় অফিস আদালত থেকে শুরু করে সব শিক্ষাপ্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ হয়ে যাওয়ায় মানুষের পাশাপাশি খাদ্য সমস্যায় পড়েছে পশুরাও। রাত হলেই শহরের পথঘাটে ক্ষুধার যন্ত্রণায় দলবদ্ধ হয়ে কুকুরদের আর্তনাদে (কান্না) বিবেকবান মানুষের মনকে ব্যথিত করে তোলে।

পশুদের আর্তনাদে এবং তাদের শারীরিক গঠনে পশুপ্রিয় অনেকেই আতঙ্কিত হয়ে পড়েছেন। এমনি এক ঘটনায় বাসুনিয়াপট্টি এলাকার কিছু কুকুরের শারীরিক গঠন ও আর্তনাদে ব্যথিত হয়ে এলাকার কিছু যুবক এগিয়ে আসে ভাসমান সেই সব কুকুরকে খাওয়ানোর জন্য। সারা জেলায় যখন মানুষকে খাদ্য সামগ্রী বিতরণের জন্য নেতাকর্মীরা হুমড়ি খেয়ে পড়ছে ঠিক তখনই তাদের এ উদ্যোগ অবশ্যই অনুকরণীয়। এমনি ২৫/৩০টি কুকুরকে যারা উচ্ছৃষ্ট নয় একেবারে নতুন খাদ্য রান্না করে খাইয়েছে তারা হলেন- বাসুনিয়াপট্টি/চকবাজার এলাকার বাসিন্দা উদীচী দিনাজপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক সত্য ঘোষ, সহ সাধারণ সম্পাদক বিমান ঘোষ, কোষাধ্যক্ষ গৌতম সাহা, কিশোর সিং এবং সুভাষ গুপ্ত।

জানা গেছে, কুকুরের জন্য তারা দেড় কেজি চাল, মুরগির মাংস দিয়ে বিরিয়ানি রান্না করে ২৫/৩০টি কুকুরকে খাওয়ায়। জানা গেছে, তারা এমনি ভাবে আগামী দিনগুলোতেও কুকুরদের এভাবে খাওয়াবে।