• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

চকরিয়ায়

ক্যাভার্ডভ্যান চাপায় ২ সহোদরসহ ৩ শিক্ষার্থীর মৃত্যু

সংবাদ :
  • প্রতিনিধি, চকরিয়া (কক্সবাজার)

| ঢাকা , মঙ্গলবার, ০১ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজারের চকরিয়া উপজেলার মহাসড়কে কাভার্ড ভ্যান চাপায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। রোববার দুপুর দেড়টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের লক্ষ্যারচর ইউনিয়নের জিদ্দাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চকরিয়া উপজেলা হারবাং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের অলিপুর গ্রামের মোহাম্মদ বশিরের ছেলে আমজাদ হোসেন রিফাত (২২) ও একই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আবদুল হাকিমের ছেলে তারেকুর রহমান নিলয় (২২) এবং তার ছোট ভাই তানজিলুর রহমান (১৯)। নিহতদের মধ্যে আমজাদ হোসেন রিফাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২য় বর্ষের ছাত্র ও তারেকুর রহমান নিলয় চট্টগ্রামের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) এ টেক্সটাইল ডিজাইনের ছাত্র এবং তার ছোট ভাই তানজিলুর রহমান কক্সবাজার সরকারি কলেজে অধ্যয়নরত ছিলেন। এদিকে একই এলাকার তিন মেধাবী শিক্ষার্থী নিহতের ঘটনায় এলাকাজুড়ে সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার বেলা দেড়টার দিকে চট্টগ্রাম থেকে মালবোঝাই কাভার্ডভ্যান কক্সবাজার যাচ্ছিল। বিপরীত দিকথেকে তিনজন একটি মোটরসাইকেল যোগে চিরিংগা স্টেশন থেকে হারবাংয়ের দিকে যাচ্ছিল।

পথিমধ্যে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের জিদ্দাবাজার এলাকায় মোটরসাইকেল ও কাভার্ডভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেলটি কাভার্ড ভ্যানের নিচে চাপা পড়ে। পরে স্থানীয়রা আহতদের নিকটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রিফাত, তারেককে মৃত ঘোষণা করেন। অপর আহত তানজিমুলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে পদুয়া পৌঁছালে মারা যায়।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলার মহাসড়কের চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মো. আনিসুর রহমান বলেন, ‘দুর্ঘটনা কবলিত কাভার্ডভ্যান ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে। কাভার্ডভ্যানের চালক ও হেলপার পলাতক রয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

এদিকে রোববার রাত বাদ এশা নিহতদের নামাজে জানাযা হারবাং উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, হারবাং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, সাবেক চেয়ারম্যান জহিরউদ্দিন আহমদ বাবর, হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজ ছাড়াও এলাকার হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

অন্যদিকে, সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের সদস্য লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ, আওয়ামী লীগ নেতা পরিমল বড়ুয়া, হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজ প্রমুখ নেতারা।