• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

রূপগঞ্জে

করোনায় মৃতদের দাফনে এগিয়ে এলো স্বেচ্ছাসেবি যুবকরা

সংবাদ :
  • প্রতিনিধি, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

| ঢাকা , শনিবার, ১৮ এপ্রিল ২০২০

image

রূপগঞ্জে করোনায় মৃতদের দাফনের দায়িত্বে এগিয়ে এলো ‘শরীফ-বিদ্যুৎ স্মৃতি ফাউন্ডেশনের এক ঝাঁক যুবক -সংবাদ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে করোনায় মৃতদের দাফনের দায়িত্ব নিতে এগিয়ে এসেছে ‘শরীফ-বিদ্যুৎ স্মৃতি ফাউন্ডেশনের’ এক ঝাঁক যুবক। উপজেলা কায়েতপাড়া ইউনিয়নের মো. সাইদুর রহমানের উদ্যোগে ‘শরীফ-বিদ্যুৎ স্মৃতি ফাউন্ডেশন’-এর সদস্যরা করোনায় আক্রান্ত রোগীরা মৃত্যুবরণ করলে তাদের স্বেচ্ছায় দাফন করে দিবেন। করোনার মৃত ব্যক্তির দাফন কাফনের সব দায়িত্ব নেবে এই স্বেচ্ছাসেবী দল। গতকাল সবার উৎসাহে পিপিই পরে একদল স্বেচ্ছাসেবী দল আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দিয়েছেন। সদস্যরা জানান, কায়েতপাড়াকে সুন্দর ও নিরাপদ রাখতে, অসহায়দের পাশে দাঁড়াতে, করোনায় কোন রোগী আক্রান্ত হলে তাকে সহজে চিকিৎসা পাইয়ে দিতে সহযোগিতা করা হবে। আর যদি কোন লোক করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে তাহলে তাদের দাফন-কাফনের দায়িত্ব নেবে এই স্বেচ্ছাসেবী দল। তাদের একটাই স্লোগান-করোনায় হতাশ হবেন না, ভয়ে ভীত হবেন না, ঘরে থাকুন, ঘন ঘন হাত ধৌত করুন, নিজে নিরাপদে থাকুন ও অপরকে নিরাপদ রাখতে সহযোগিতা করুন। কোন সমস্যা গোপন না রেখে আমাদের স্বেচ্ছাসেবী দলকে ডাকুন। এই দল সদা প্রস্তুত আপনাকে সেবা দিতে। সাহস রাখুন, এই দল আছে আপনার পাশে।

তারা আরও জানায়, আজকে টানা তৃতীয় দিনের মতো করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে জনগণের মাঝে সচেতনতা তৈরি করে ৭নং ওয়ার্ডয়ের বাজার ও মহল্লা ওষুধের দোকান ছাড়া সমস্ত দোকানপাট সম্পূর্ণভাবে বন্ধ করতে পেরেছি । এতে অত্র এলাকার বাসিন্দারা নিজেদের সুরক্ষিত মনে করছে ।

স্বেচ্ছাসেবী দলের প্রধান উদ্যোক্তারা হলেন- সাইদুর রহমান, নাসির, শাহিন খান এবং সহযোগীরা হলেন- এস আলম, আনিস খান, আ. সাত্তার, লাভলু, রূপম, আমিনুল, আমির, খোরশেদ এবং আরও অনেকে। এই কর্মসূচি করোনা সংক্রমণ সম্পূর্ণ শেষ না হওয়া পর্যন্ত চলবে।