• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

বিজেডএম একাডেমি : ইমেজ এডিটিং কোর্স শেষে চাকরির সুযোগ

| ঢাকা , বুধবার, ২৪ জুলাই ২০১৯

image

ইমেজ এডিটিং সম্ভাবনাকে মাথায় রেখে দেশে যাত্রা শুরু করেছে ইমেজ এডিটিং প্রতিষ্ঠান বিজেডএম একাডেমি। বিজেডএম গ্রাফিক্সের অঙ্গপ্রতিষ্ঠান বিজেডএম একাডেমি আগ্রহীদের যথাযথ প্রশিক্ষন দেয়ার মাধ্যমে দক্ষ কর্মী হিসেবে তৈরি করে তাদের জন্য কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনা নিয়েছে।

বিজেডএম গ্রাফিক্সের কো-ফাউন্ডার এবং সিসিও আপেল মাহমুদ বলেন, বর্তমানে কর্পোরেট জগতে গ্রাফিক্স ডিজাইন অনেক বড় একটি খাত। ইমেজ এডিটিং সেই বড় খাতের একটা অংশ মাত্র। কিন্তু বাংলাদেশে ইমেজ এডিটিংয়ে দক্ষ লোকবল অনেক কম। বর্তমানে দেশেই বেশ কয়েকটি প্রতিষ্ঠান ইমেজ এডিটিং নিয়ে কাজ করে থাকে। তাছাড়া আরও ১০০টির মতো অঙ্গ প্রতিষ্ঠান আছে যারা ইমেজ এডিটিং করে থাকে। এতগুলো প্রতিষ্ঠানের ইমেজ এডিটিংয়ের পর্যাপ্ত লোকবল নেই। সেই লক্ষ্যে, আমরা বিজেডএম একাডেমি চালু করেছি। আমরা আশাবাদী, আমাদের এখানে কোর্স শেষে কেউ বেকার থাকবে না কখনোই। বেকার সমস্যা সমাধান ও তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ মানব সম্পদ গড়ে তোলার উদ্দেশ্যেই আমাদের এই উদ্যোগ।

২০১৫ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করা বিজেডএম গ্রাফিক্স এ বর্তমানে কাজ করছেন প্রায় ২০০ জনের মতো দক্ষ ইমেজ এডিটর। ২০২০ সালের মধ্যে আরও ৫০০ জনের একটি ইমেজ এডিটর পুল তৈরি করতে চায় বিজেডএম গ্রাফিক্স।

প্রতিষ্ঠানটির কো-ফাউন্ডার এবং সিইও আইনুল বাসার সৌরভ জানান, উপযুক্ত প্রশিক্ষনের মাধ্যমে তৈরি হতে পারে দক্ষ কর্মী। বিজেডএম একাডেমির মাধ্যমে ইমেজ এডিটিংয়ে দক্ষ কর্মী তৈরির মাধ্যমে এই ইন্ডাস্ট্রিকে আমরা আরও সামনে এগিয়ে নিতে চাই। একই সাথে প্রশিক্ষন নিয়ে কেউ যাতে বেকার না থাকে সে জন্য আমরা তাদের চাকরিও নিশ্চিত করতে চাই।

গ্রাফিক্স ও ইমেজ এডিটিংয়ের আন্তর্জাতিক প্রতিষ্ঠান ডেনমার্কের প্রযুক্তি কোম্পানি পিক্সেলজের সঙ্গে যৌথ উদ্যোগে চলবে বিজেডএম একাডেমির এই ইমেজ এডিডটং কোর্স। পিক্সেলজের কারিকুলাম অনুযায়ী চলবে আগ্রহীদের প্রশিক্ষণের ব্যবস্থা। বর্তমানে বেসিক ফটো এডিটিং কোর্স এবং এডভান্সড ফটো এডিটিং এ দুইটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যোগাযোগ : ০২-৫৫০২০৩৪৮। সংবাদ বিজ্ঞপ্তি।