• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮ ২২ জিলহজ ১৪৪২

ধামাকার সহায়তায় প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করল ডিআরআরএ

| ঢাকা , মঙ্গলবার, ০১ জুন ২০২১

image

ধামাকাশপিং ডটকমের সহায়তায় করোনাভাইরাস মহামারির মধ্যে প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়েছে ডিজএবলড রিহ্যাবিলিটেশন অ্যান্ড রিসার্চ অ্যাসোসিয়েশন (ডিআরআরএ)। গত ২৯ মে টঙ্গীর এরশাদনগরে ২৬০ জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে প্রতিষ্ঠান দুটি।

প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তারিকুল ইসলাম। এই সময়ে আরও উপস্থিত ছিলেন ডিআরআরএ এর উপদেষ্টা (অ্যাডভোকেসি ও কমিউনিকশন) স্বপ্না রেজা, প্রকল্প পরিচালক মোকলেসুর রহমান ভূঁইয়া এবং ধামাকাশপিং ডটকমের সিওও সিরাজুল ইসলাম রানা, হেড অব এইচ আর নাজিয়া রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ডিজেএবল্ড রিহ্যাবিলিতটেশন অ্যান্ড রির্সাস অ্যাসোসিয়েশন (ডিআরআরএ) দীর্ঘ ২৫ বছর যাবত বাংলাদেশের শহর গ্রাম ও প্রত্যন্ত অঞ্চলে প্রতিবন্ধী জনগোষ্ঠীর অধিকার সুরক্ষা এবং আর্থসামাজিক উন্নয়নে কাজ করে আসছে। প্রতিবন্ধী ব্যক্তির স্বাস্থ্য, শিক্ষ্য ও জীবিকায়ন সুনিশ্চিত করার পাশাপাশি দুর্যোগকালীন পরিস্থিতি উত্তরণে ডিআরআরএ বিশেষ ভূমিকা রাখছে।

এই ধারাবাহিকতায় বর্তমানে কভিড-১৯ অতিমারীতে ধামাকাশপিং ডটকম এর সহায়তায় ডিআরআরএ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করে। আগামীতে দেশের বিভিন্ন অঞ্চলে ধারাবাহিকভাবে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তারিকুল ইসলাম বলেন, এমন উদ্যোগের মাধ্যমে করোনার এই সময়ে প্রতিবন্ধী ব্যক্তিরা ভালো থাকতে পারবেন। এমন উদ্যোগ নেয়ায় আমাদের পক্ষ থেকে ধামাকাশপিং ডটকম ও ডিআরআরএকে ধন্যবাদ জানাই।

ধামাকাশপিং ডটকমের সিওও সিরাজুল ইসলাম রানা বলেন, আমরা সমাজের সব শ্রেণী-পেশার মানুষের জন্য কাজ করতে চাই। করোনার এই সময়ে প্রতিবন্ধী ব্যক্তিরা ভালো নেই। অনেকের আয় উপার্জন নেই। আমরা তাদের সহায়তায় এগিয়ে এসেছি। খাদ্য সহায়তার পাশাপাশি আমরা দেশব্যাপী ধামাকাশপিংয়ের মাধ্যমে তাদের উদ্যোক্তা তৈরিতেও কাজ করতে চাই। সংবাদ বিজ্ঞপ্তি।