• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ ১০ জিলকদ ১৪৪২

গ্রাহকদের উন্নত সেবা প্রদানে VoLTE চালু করল গ্রামীণফোন

| ঢাকা , বুধবার, ২৪ জুন ২০২০

দেশজুড়ে VoLTE (ভয়েস ওভার এলটিই) সেবা চালু করলো গ্রামীণফোন। প্রযুক্তির এই অগ্রগতিতে ফোরজি/এলটিই’র কাভারেজের অধীন এলাকায় ভয়েস কলে গ্রাহক অভিজ্ঞতা উন্নত হবে। এক্ষেত্রে, এ সেবা উপভোগে গ্রাহকদের VoLTE সমর্থনযোগ্য হ্যান্ডসেট, ফোরজি সিম এবং কাভারেজ থাকতে হবে।

এই সেবা উন্মোচন নিয়ে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, ‘গ্রাহকদের জন্য ফোরজি/এলটিই কাভারেজ নিশ্চিত করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। আমি আমাদের পার্টনার, নিয়ন্ত্রক সংস্থা ও গ্রাহকদের ধন্যবাদ জানাতে চাই, যারা ডিজিটাল বাংলাদেশ যাত্রায় আমাদের প্রতিনিয়ত উৎসাহ দিয়ে যাচ্ছেন।’

ভয়েস ওভার এলটিই হলো এমন একটি প্রযুক্তি যার মাধ্যমে ফোরজি/এলটিই নেটওয়ার্কে ভয়েস কল করা যায়। এ সেবার মাধ্যমে কলের ক্ষেত্রে দু’জন গ্রাহক ৫০ শতাংশ দ্রুততর কল সংযোগ সময় এবং এইচডি মানসম্পন্ন ভয়েস কলের অভিজ্ঞতা লাভ করবেন। এর মাধ্যমে গ্রাহকরা ভয়েস কলের সময়েও ফোরজি নেটওয়ার্কের অন্তর্ভুক্ত থাকবেন এবং নিরবচ্ছিন্নভাবে উচ্চগতির ফোরজি ইন্টারনেটের অভিজ্ঞতা নিতে পারেন। এছাড়াও, সেবাটি গ্রাহকদের ইনডোর নেটওয়ার্কের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করবে। গ্রামীণফোন গ্রাহকরা নিয়মিত কলরেটে এ সুবিধা উপভোগ করতে পারবেন।

গ্রামীণফোনের ওয়েবসাইটে VoLTE সমর্থনযোগ্য হ্যান্ডসেটের তালিকা দেয়া আছে এবং নতুন হ্যান্ডসেট এ নেটওয়ার্কে আপডেট হলে সে অনুযায়ী ওয়েবসাইটের তথ্যও হালনাগাদ করা হবে। গ্রাহকের কাছে ফোরজি সিম, ফোরজি কাভারেজ এবং প্রয়োজনীয় সেটিংস সহ VoLTE হ্যান্ডসেট (গ্রামীণফোনের ওয়েবসাইটে তালিকাভুক্ত) থাকলে তারা স্বয়ংক্রিয়ভাবে সেবাটি উপভোগ করবেন। সংবাদ বিজ্ঞপ্তি।