• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ ১০ জিলকদ ১৪৪২

উদ্ভাবনী পণ্য ও সমাধানে ৮টি পুরস্কার পেল হুয়াওয়ে

| ঢাকা , বৃহস্পতিবার, ১১ জুন ২০২০

image

ইন্টারোপ টোকিও ২০২০- এ নানা বিভাগে গ্র্যান্ড পুরস্কার জিতেছে শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। জাপানের বৃহত্তম আইসিটি বিষয়ক প্রদর্শনী ‘ইন্টারোপ টোকিও ২০২০’- এর ‘বেস্ট অব শো অ্যাওয়ার্ডস’ এর বিজয়ীর নাম ঘোষণা করেছে। যেখানে উদ্ভাবনী পণ্য ও সমাধানের জন্য আটটি পুরস্কার পেয়েছে হুয়াওয়ে। আটটি বিভাগের মধ্যে প্রথমেই নেটওয়ার্ক অবকাঠামোতে শিল্পখাতের প্রথম সুপার সি-ব্যান্ড ট্রান্সমিশন প্রডাক্টের জন্য পুরস্কার অর্জন করে হুয়াওয়ে। এরপর পর্যায়ক্রমে ক্লাউড অবকাঠামো, সার্ভার ও স্টোরেজ, আইওটি, ফ্যাসিলিটি সল্যুশন, এআই সল্যুশন এবং এন্টারপ্রাইজ আইটিতে পুরস্কার পায় প্রতিষ্ঠানটি।

কোভিড-১৯ পরিস্থিতির কারনে ইন্টারোপ টোকিও ২০২০ এর প্রদর্শনী অনলাইনে অনুষ্ঠিত হয়। সম্মেলনে সর্বাধুনিক প্রযুক্তিগত উদ্ভাবন ও এ শিল্পখাতে উদ্ভাবনের চর্চা এবং বিভিন্ন খাতের শীর্ষস্থানীয় সমাধানগুলো একসঙ্গে প্রদর্শন করা হয়। এর মধ্যে রয়েছে এআই, আইওটি, এজ কম্পিউটিং ও ইন্ডাস্ট্রিয়াল ইন্টারনেট।

ইন্টারোপ টোকিও ২০২০ এ হুয়াওয়ে এর ১৪টি পণ্য ও সমাধান প্রদর্শন করেছে। এছাড়া প্রতিষ্ঠানটি অংশীদারদের সঙ্গে এর ‘উন্মুক্ত, সমন্বিত প্রচেষ্টা এবং পারস্পরিক সহযোগিতা’ প্রদর্শনের পাশাপাশি সম্পূর্ণ নতুন ডিজিটাল ইন্টেলিজেন্ট ইকোসিস্টেম ও এর প্রাসঙ্গিক অ্যাপ্লিকেশন কেসগুলোও প্রদর্শন করেছে। সংবাদ বিজ্ঞপ্তি।