• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৮ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮ ২৬ রমজান ১৪৪২

করোনায় হংকংয়ে দ্বিতীয় মৃত্যু

    সংবাদ :
  • সংবাদ ডেস্ক
  • | ঢাকা , বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০

হংকংয়ে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আক্রান্তদের মধ্যে দ্বিতীয় আরেকজনের মৃত্যু হয়েছে। বুধবার দেশটির প্রিন্সেস মার্গারেট হাসপাতালে তার মৃত্যু হয় বলে হাসপাতালের এক মুখপাত্রের বরাতে জানিয়েছে সাউথ চায়না মর্নিং পোস্ট। হাসপাতালটির ওই মুখপাত্র জানান, ৭০ বছর বয়সী ওই রোগীর শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর স্থানীয় সময় গতকাল বুধবার সকাল ৭টায় তিনি মারা যান। রয়টার্স।

বার্তা সংস্থাটির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ডায়াবেটিস ও কিডনির সমস্যায় ভোগা এই রোগীর মৃত্যুর সঠিক কারণ এখনও নির্ধারিত হয়নি বলে জানিয়েছেন হাসপাতালটির চিকিৎসা কর্মীরা। স্থানীয় সময় বিকালে হংকংয়ের স্বাস্থ্য বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষ এক যৌথ সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরবে বলে জানিয়েছে মর্নিং পোস্ট।

এর আগে প্রকাশিত তথ্যানুযায়ী, ওই ব্যক্তি হংকংয়ের কাওয়াই চুং এলাকার একটি বাড়িতে একাই বাস করতেন। ২ ফেব্রুয়ারি অসুস্থ হওয়ার ১০ দিন পর তাকে প্রিন্সেস মার্গারেট হাসপাতালে ভর্তি করা হয়। ১৪ ফেব্রুয়ারি তিনি নতুন করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করা হয়, তখনই তার অবস্থা সংকটজন ছিল। ২২ জানুয়ারি তিনি এক দিনের সফরে চীনের মূলভূখণ্ডে গিয়েছিলেন।

হংকংয়ে নতুন করোনাভাইরাসে মৃত্যুর প্রথম ঘটনা ঘটে ৪ ফেব্রুয়ারি। ওই দিন ৩৯ বছর বয়সী এক ব্যক্তি মারা যান, তিনিও ডায়াবিটিসের রোগী ছিলেন। চীন শাসিত হংকংয়ে এ পর্যন্ত ৬২ জন নতুন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন এবং তাদের মধ্যে দুই জনের মৃত্যু হল। গত বছরের শেষ দিন থেকে চীনের উহানে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে মঙ্গলবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২০১০ জনে দাঁড়িয়েছে আর আক্রান্তের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়ে গেছে। নতুন করোনভাইরাসে আক্রান্তদের রোগটিকে কভিড-১৯ বলে নামকরণ করা হয়েছে।