• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮ ২৮ রমজান ১৪৪২

করোনা শনাক্ত

রাজধানীর ৩০টি এলাকা লকডাউন

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , বুধবার, ০৮ এপ্রিল ২০২০

করোনাভাইরাস শনাক্ত হওয়ায় রাজধানীর ১২ থানার ৩০টি এলাকার বিভিন্ন বাড়ি ও সড়ক লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সব এলাকায় মানুষদের বাসা থেকে প্রবেশ ও বের হওয়া নিষেধ করা হয়েছে। জরুরি খাবারের প্রয়োজন হলে ৩৩৩ নম্বরে কল দিলে বলা হয়েছে স্থানীয়রা জানায়।

ঢাকা মহানগরীতে ৮৪ জন রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে নয়জন করোনাভাইরাসের রোগী পাওয়া গেছে বাসাবোতে। ১১ জন রোগী পাওয়া গেছে মিরপুরের টোলারবাগে। পুরান ঢাকার সোয়ারী ঘাটে তিনজন রোগী পাওয়া গেছে। দু’জন করে রোগী পাওয়া গেছে বসুন্ধরা আবাসিক এলাকা, ধানমন্ডি, যাত্রাবাড়ী, মিরপুর-১০, মোহাম্মদপুর, পুরানা পল্টন ও শাহ আলীবাগে। এছাড়া আশকোনা, বুয়েট আবাসিক এলাকা, সেন্ট্রাল রোড, ইস্কাটন, গুলশান, গ্রিনরোড, হাজারীবাগ, জিগাতলা, কাজীপাড়া, লালবাগ, মিরপুর-১১, মগবাজার, মহাখালী, নিকুঞ্জ, রামপুরা, শাহবাগ, উর্দু রোড, ওয়ারী, উত্তরা এলাকায় ১ জন করে আক্রান্ত হয়েছেন বলে আইইডিসিআর’র সূত্র জানায়।

করোনাভাইরাসের এ সব এলাকায় বাড়ি ও সড়ক লকডাউন করা হয়েছে। সর্বশেষ গতকাল মোহাম্মদপুর এলাকার চার সড়ক লকডাউন করেছে পুলিশ। এ চারটি সড়কের প্রবেশপথ লকডাউন করা হয়। ফলে এসব সড়কে কাউকে প্রবেশ এবং বাহির হতে দেয়া হচ্ছে না। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউনের আওতায় থাকবেন এসব এলাকার বাসিন্দারা। সড়কগুলো হলো-মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোড, তাজমহল রোডের ২০ সিরিয়াল রোড, বাবর রোডের কিছু অংশ ও বসিলার পশ্চিম অংশ।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার মোহাম্মদপুর ফাঁড়ির ইনচার্জ মো. প্লাবন আহমেদ রাজিব বলেন, আমরা জানতে পেরেছি মোহাম্মদপুরের চারটি রোডে করোনা রোগী শনাক্ত হয়েছে। জানার সঙ্গে সঙ্গে ওসি স্যার ও এসি স্যারের নেতৃত্বে আমরা এই রোডগুলো লকডাউন করি। সবাই বাসায় থাকবেন। আমরা সতর্ক হওয়ার জন্য মাইকিং করছি। বিশেষ প্রয়োজন হলে ৩৩৩তে কল দিয়ে আপনার কাক্সিক্ষত সেবা পেতে পারেন।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ওসি (চলতি দায়িত্ব) মোহাম্মদ আবদুল আলীম বলেন, মোহাম্মদপুরের চারটি রোডে ছয়জন করোনা রোগী শনাক্ত হওয়ায় রোডগুলো লকডাউন করে দিয়েছি। এ রোডে কারও প্রবেশ ও বাহির হওয়া নিষেধ করা হয়েছে।