• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাড় ১৪২৮ ৬ জিলকদ ১৪৪২

প্রিয়া সাহার ব্যাপারে হুট করে সিদ্ধান্ত নয়

পররাষ্ট্রমন্ত্রী

সংবাদ :
  • বিশেষ প্রতিনিধি

| ঢাকা , রোববার, ২৮ জুলাই ২০১৯

প্রিয়া সাহার ব্যাপারে হুট করে সরকার কোন সিদ্ধান্ত নেবে না এবং এক্ষেত্রে তার অবস্থা বিবেচনা করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার দুপুরে সিলেটের কোম্পানীগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন। প্রিয়া সাহার বক্তব্যের পেছনে কোন রাজনৈতিক দলের ইন্ধন আছে কি না সে প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ ব্যাপার তার জানা নেই। তা প্রিয়া সাহাই ভালো বলতে পারেন। তবে তিনি প্রিয়া সাহার বক্তব্য ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেন।

ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ৯টায় সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে সিলেট-১ আসনের অন্তর্ভুক্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রধান ও ব্যবস্থাপনা কমিটির সভাপতিদের সঙ্গে মতবিনিময় সভায় বলেন, দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে। কিন্তু গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা না গেলে উন্নয়নের মহাসড়কে আমরা হোঁচট খাব। কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছানো কষ্টসাধ্য হয়ে দাঁড়াবে। তাই সরকার শিক্ষাখাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে। দেশকে বেকারত্বের অভিশাপমুক্ত করতে প্রতিবছর ১৫ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে সরকার।

সিলেটের জেলা প্রশাসক কাজী এম. এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. মো. মাহামুদ-উল-হক, শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা।

সভায় জানানো হয়, সিলেট-১ সংসদীয় আসনভুক্ত এলাকার ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ ও সংস্কারের জন্য ১৭২ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।