• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২৫ জুলাই ২০২১, ৯ শ্রাবন ১৪২৮ ১৩ জিলহজ ১৪৪২

৯ জেলায় নতুন শনাক্ত ১১০

| ঢাকা , বুধবার, ২৪ জুন ২০২০

সুনামগঞ্জে ৩১

প্রতিনিধি, সুনামগঞ্জ

সুনামগঞ্জে আজ আরও ৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুনামগঞ্জ সদরে ১১ জন ছাতকে ১৪ জন, জগন্নাথ পুরে ৩ জন, দোয়ারা বাজারে ১ জন, শালালায় ১ জন ও দিরাইয়ে ১ জন। গত সোমবার রাত ১০টায় সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে পাঠানো নমুনা থেকে ২২০টি নমুনা থেকে আজ ১৮৮টি পরীক্ষা করে আরও ৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৪ জন। মারা গেছেন ৪ জন। এর মধ্যে ৩ জন ছাতকের ও একজন জামালগঞ্জ উপজেলার বাসিন্দা। তিনি আরও বলেন, আজ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৭৯৪ জন ।

দশমিনায় ২

প্রতিনিধি, দশমিনা (পটুয়াখালী)

পটুয়াখালীর দশমিনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. তানিয়া ফেরদৌস ও তার পাঁচ বছরের শিশু সন্তান করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এই নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫ জন। তবে করোনায় এখন পর্যন্ত অত্র উপজেলায় কেউ মারা যায়নি। শিশু সন্তানসহ ইউএনও’র করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান।

বাঁশখালীতে ১১

প্রতিনিধি, বাঁশখালী (চট্টগ্রাম)

চট্টগ্রামের বাঁশখালীতে আরও ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ২ চিকিৎসক, ২ নার্স, ১ কৃষি কর্মকর্তা, ১ এসআই, সোনালী ব্যাংকের ১ কর্মকর্তা, এনজিও সংস্থা ব্র্যাকের ১ কর্মকর্তা, ওষুধ কোম্পানির ১ এম আর ও ২ জন সাধারণ মানুষ। আক্রান্তরা হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা গ্রহণ করছেন। মঙ্গলবার (২৩ জুন) বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মৃত্যুঞ্জয় দেব বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে এই পর্যন্ত বাঁশখালী উপজেলায় মোট ১৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ জন।

গোপালগঞ্জে ২১

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

গোপালগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ৫শ’ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে আরও ২১ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০৪ জনে।

গত ২৪ ঘণ্টায় ১২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪৯ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৪৫ জন । গোপালগঞ্জ সদর, মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ৯ জন। গতকাল মঙ্গলবার সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।

চুয়াডাঙ্গায় ৯

প্রতিনিধি, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার জীবননগর ইসলামী ব্যাংকের ৫ কর্মকর্তাসহ আরও ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চুয়াডাঙ্গা জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮৯ জনে। চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ.এস.এম.মারুফ হাসান জানান, সোমবার বিকেলে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাব থেকে ২৫ জনের ফলাফল এসেছে। এর মধ্যে ৯টি পজিটিভ। এরা হলেন জীবননগর ইসলামী ব্যাংকের ৫ কর্মকর্তা ও একই উপজেলার অন্য একজন বাসিন্দা, আলমডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রামের একজন ও জেহালার একজন ও চুয়াডাঙ্গা পৌর এলাকার ওয়াপদা পাড়ার একজন রয়েছেন। এদের মধ্যে ৯ জনই পুরুষ। গত সোমবার চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে ৫ জন পুলিশসহ ৬ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হয়েছেন ১০৮ জন ২ দুইজন মৃত্যুবরণ করেছেন।

পঞ্চগড়ে ৩

প্রতিনিধি, পঞ্চগড়

পঞ্চগড়ে গত সোমবার (২২ জুন) নতুন করে আরও ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দিনাজপুর পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ পাওয়া যায়।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১২৭ জনে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান। তিনি জানান আক্রান্ত রোগীদের ২ জন পঞ্চগড় সদর উপজেলার ও ১ জন দেবীগঞ্জ উপজেলার বাসিন্দা।

কিশোরগঞ্জে ১২

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জে করোনায় আক্রান্ত হয়েছেন নতুন করে ১২ জন। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, সোমবার রাতে পাওয়া ১০৫টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে ভৈরবে ৬ জন, বাজিতপুরে ৩ জন, সদর উপজেলায় ২ জন ও কুলিয়ারচরে একজন আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

নেগেটিভ হয়েছে ৯৩টি নমুনা। তবে এদিন ভৈরবের ৩৮ জন সুস্থও হয়েছেন। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত রোগী এক হাজার ২৩৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৭৮ জন, মারা গেছেন ২১ জন। সোমবার আইসোলেশনে ছিলেন ৭৪৪ জন, কোয়ারেন্টিনে ছিলেন ১০৮ জন।

গৌরনদীতে ১৫

প্রতিনিধি, গৌরনদী (বরিশাল)

গৌরনদীতে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ রেকর্ড পরিমাণ ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ইসলামী ব্যাংক, জনতা ব্যাংক, ব্র্যাক ব্যাংক টরকী শাখার কর্মকর্তা, গৌরনদী হাইওয়ে থানার এক কনেস্টবল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্টাফসহ শাওড়া, বিল্বগ্রাম, চরগাধাতলী গ্রামের বাসিন্দা রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়্যিদ মো. আমরুল্লাহ। গৌরনদী পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম রিপন জানিয়েছেন, তার ওয়ার্ডের কাসেমাবাদ গ্রামের গনী হাওলাদার (৬০) নামের এক ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

বাগেরহাটে ৬

প্রতিনিধি, বাগেরহাট

বাগেরহাটের রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার নমুনা সংগ্রহকারীসহ স্বাস্থ্য বিভাগের ৪ জনসহ জেলায় নতুন করে আরও ৬ জন করোনা পজিটিভ হয়েছেন। এর আগে জেলার মোল্লাহাট উপজেলায় স্কুল শিক্ষক, পিকআপ চালকসহ করোনা পজেটিভ হওয়া ৩ বাড়ি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। সব মিলিয়ে বাগেরহাট জেলায় মঙ্গলবার সকাল পর্যন্ত মোট ১১৮ জন করোনা পজিটিভ হয়েছেন।

মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুল আউয়াল জানান, প্রাইমারি স্কুলের একজন প্রধান শিক্ষক, পিকআপ চালক ও বেসরকারী প্রতিষ্ঠানের একজন স্বাস্থ্যকর্মীসহ করোনা পজিটিভ হওয়া উপজেলার ৩ এলাকার ৩ জনের বাড়ি সোমবার বিকেলেই উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগিতায় লকডাউন করে দেয়া হয়েছে। মঙ্গলবার পর্যন্ত মোল্লাহাট উপজেলায় মোট ১১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।