• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাড় ১৪২৮ ৩ জিলকদ ১৪৪২

৫ জেলায় নতুন শনাক্ত ৬২

| ঢাকা , মঙ্গলবার, ০১ সেপ্টেম্বর ২০২০

সখীপুরে এসআই নার্সসহ ১৫

প্রতিনিধি, সখীপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইলের সখীপুরে ব্যাংক কর্মকর্তা, পুলিশের এসআই ও নার্সসহ ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস সুবহান বলেন, আক্রান্তদের মাঝে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দল গত ২৯ আগস্ট নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। ৩১ আগস্ট সোমবার সকালে তাদের করোনা পজিটিভ হওয়ার খবর আসে। তিনি বলেন, এ নিয়ে সখীপুরে ১৪১ জন করোনায় আক্রান্ত হলেন। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৭০ জন, হোম কোয়ারেন্টাইনে আছেন ১৪৫ জন এবং দুইজনের মৃত্যু হয়েছে।

বাগেরহাটে ১১

প্রতিনিধি, বাগেরহাট

বাগেরহাট জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১১ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় জেলা থেকে মোট ৪৫ জনের নমুনা খুলনা পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়। গত রোববার সকালে ৩১ জনের রিপোর্ট এসেছে এর মধ্যে ১১ জন পজিটিভ হয়েছেন। বাগেরহাট সিভিল সার্জন ডা. কে এম হুমাউন রোববার সকালে জানান, খুলনা পিসিআর ল্যাব থেকে আরও ১১ জন করোনা সংক্রমিত হওয়ার তথ্য দিয়েছে। এ নিয়ে জেলায় মোট ৮৯৯ জন করোনা পজেটিভ হয়েছেন। আর সুস্থ হয়েছেন ৭৭৫ জন। নতুন করে মারা যাওয়ার তথ্য নেই। খুলনা পিসিআর ল্যাবে এখনও ২০৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পেয়িন্ডিং আছে।

চুয়াডাঙ্গায় ১২

প্রতিনিধি, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় আরও ১২ জন করোনা শনাক্ত। এ নিয়ে করোনায় আক্রান্ত হলেন ১ হাজার ২৫৪ জন। রোববার রাতে ফলাফল আসে ৪৬টি নমুনার মধ্যে ১২টি পজিটিভ। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন জেলার সদর উপজেলায় ৭ জন, দামুড়হুদা উপজেলায় ৩ জন, আলমডাঙ্গা উপজেলায় ও দামুড়হুদা উপজেলার ১ জন করে। রোববার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাব থেকে এ তথ্য আসে বলে সিভিল সার্জন অফিসের আব্দুর রাজ্জাক রাত ৯টায় এ তথ্য নিশ্চিত করেন।

বেগমগঞ্জে ১০

প্রতিনিধি, বেগমগঞ্জ (নোয়াখালী)

গত রোববার নতুন করে বেগমগঞ্জে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ১০ জন। এ উপজেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৯৪৭ জন এবং এ পর্যন্ত মারা গেছে ২৭ জন এবং সুস্থ হয়েছেন ৭৭৯ জন। আক্রান্তদের মধ্যে পুলিশ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, স্বাস্থ্য কর্মী ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ রয়েছে। বর্তমানে করোনা পরীক্ষার কিট সঙ্কট এবং অক্সিজেন,আইসিইউ,চিকিৎসা সামগ্রী, ডাক্তার-নার্স সঙ্কটসহ পর্যাপ্ত দক্ষ জনবলের অভাব রয়েছে এখানে। ফলে পরীক্ষা কম এবং চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে বেগমগঞ্জবাসী। বেগমগঞ্জের গ্রামাঞ্চলের হাটবাজারগুলোতে জনসমাগম বেশি। স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ছাড়াই রাস্তাঘাটে, গণপরিবহনে ও হাটবাজারে চলাচল করছে অনেকেই। প্রশাসনের তৎপরতা না থাকায় উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরেও স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ছাড়াই জনগণ অবাধে যাতায়াত করছে।

কিশোরগঞ্জে ১৪

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জে নতুন ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সদর উপজেলাতেই ১২ জন। জেলায় সংক্রমণ ছাড়িয়েছে আড়াই হাজার। আরো একজন মারা গেছেন, আর সুস্থ হয়েছেন নতুন ১১ জন। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, রোববার রাতে কিশোরগঞ্জের সৈয়দ নজরুল মেডিক্যাল কলেজ ল্যাব থেকে পাওয়া ৯৪টি নমুনার পরীক্ষার ফলাফলে দেখা গেছে, নতুন আক্রান্ত ১৪ জনের মধ্যে সদর উপজেলায় ১২ জন এবং হোসেনপুর আর কুলিয়ারচরে একজন করে। পুরনো এক করোনা রোগির নমুনাও পজিটিভ এসেছে। নেগেটিভ হয়েছে ৭৯টি নমুনা। সুস্থ হওয়া ১২ জনের মধ্যে সদর উপজেলায় ৬ জন, হোসেনপুরে ২ জন, আর ভৈরব, ইটনা ও অষ্টগ্রামে একজন করে। রোববার দুপুরে সৈয়দ নজরুল হাসপাতালে শহরের প্রবীণ আইনজীবী ইমাম হোসেন মিলকি (৮০) করোনায় মারা গেছেন। জেলায় সোমবার পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২,৫২৬ জন, মারা গেছেন ৪৫ জন, আর সুস্থ হয়েছেন ২,২৫০ জন। রোববার জেলায় করোনায় চিকিৎসাধীন ছিলেন ২৩১ জন।