• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

৫ জেলায় করোনায় মৃত্যু ৪ শনাক্ত ৪২

| ঢাকা , শনিবার, ১৭ এপ্রিল ২০২১

কিশোরগঞ্জে শনাক্ত ৯

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশেরগঞ্জের দু’টি ল্যাবে নতুন ৯ জনের করোনা ধরা পড়েছে। সুস্থ হয়েছেন ৩৬ জন। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, গত বৃহস্পতিবার সৈয়দ নজরুল মেডিক্যাল কলেজ ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষায় ৮টি পজিটিভ এবং পুরনো দুই রোগির নমুনাও পুনরায় পজিটিভ হয়েছে। আর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষায় একটি পজিটিভ হয়েছে। নতুন রোগিদের মধ্যে সদরে ৭ জন, আর কটিয়াদী ও বাজিতপুরে একজন করে। এদিন সুস্থ হয়েছেন ভৈরবে ১২ জন, কটিয়াদীতে ১১ জন, সদরে ৮ জন, করিমগঞ্জে ৩ জন, আর কুলিয়ারচরে ২ জন। ফলে বৃহস্পতিবার জেলায় করোনায় চিকিৎসাধীন ছিলেন মোট ৪১১ জন। বৃহস্পতিবার পর্যন্ত করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন মোট এক লাখ ২৫ হাজার ৪৪৮ জন, প্রথম ডোজ গ্রহণ করেছেন মোট ৭৫ হাজার ১০৮ জন, আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১৫ হাজার ২১৮ জন।

বাঁশখালীতে শনাক্ত ১০

প্রতিনিধি, বাঁশখালী (চট্টগ্রাম)

চট্টগ্রামের বাঁশখালীতে ১ দিনে ১০ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে । বাঁশখালীতে এ পর্যন্ত ৪৪৪ জন করোনা রোগী সনাক্ত হয়েছে । তার মধ্যে এ পর্যন্ত ৪শদ ২৭ জন নানা ভাবে সুস্থ হয়েছে । গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দেয়া তথ্য সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এদিকে সারাদেশের ন্যায় বাঁশখালীতেও লকডাউন কার্যকর করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। লকডাউনের প্রথম দিনে গত বুধবার ১৮টি মামলা দায়ের করে ২ হাজার ২শ’ টাকা, ২য় দিন বৃহস্পতিবার ২১টি মামলা দায়ের করে ২ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন- ২০১৮ এর আওতায় দুই দিনে সর্বমোট ৩৯টি মামলা দায়ের এবং ৪ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

নবাবগঞ্জে শনাক্ত ১২

প্রতিনিধি, দোহার(ঢাকা)

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নতুন করে আরও ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৯০৩ জন। মোট সুস্থ হয়েছে ৭৬৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৬ জন। নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন।

গত বৃহস্পতিবার সকালে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, গত ১৩ এপ্রিল ঢাকায় পাঠানো ৫০ জনের নমুনা থেকে নতুন করে আরও ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত হওয়া ১২ জনের চিকিৎসা-সহ বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে এবং সংক্রমণের ঝুঁকি এড়াতে আক্রান্তর স্বজনদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়াসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৯০৩ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্তের পর মোট সুস্থ হয়েছে ৭৬৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৬ জন।

সোনারগাঁয়ে ৩ মৃত্যু আক্রান্ত ১১

প্রতিনিধি, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে ৩ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ২০ জন। সোনারগাঁ উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা: পলাশ কুমার সাহা জানান, স্বাস্থ্য অধিদপ্তর থেকে সবশেষ গতকাল শুক্রবার সকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাওয়া তথ্যমতে উপজেলার ৫২ জনের করোনাভাইরাস পরিক্ষার মধ্যে প্রাপ্তবয়স্ক নারী-পুরুষ মিলিয়ে ১১ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। একই দিনে এই ভাইরাসে মৃত্যু হয়েছেন ৩ জনের। মৃতদের মধ্যে মোগরাপাড়া এলাকার ২ জন পুরুষ ও কাঁচপুর এলাকার ১ জন মহিলা। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন সোনারগাঁও পৌরসভা, মোগরাপাড়া, পিরোজপুর, ও বৈদ্যেরবাজার ইউপির নারী-পুরুষ। করোনাভাইরাসে সোনারগাঁয়ে এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০৪৭ জন, মৃত্যুবরণ করেছেন ৩২ জন এবং সুস্থ হয়েছেন ৮৪৭ জন।

নোয়াখালীতে মৃত্যু শিল্পপতির

প্রতিনিধি, নোয়াখালী

নোয়াখালীর হাতিয়ার বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী ও রাজনীতিক মাহমুদ আলী রাতুল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন । মৃত্যুকাল তার বয়স হয়েছিল ৬০ বছর। গত বৃহস্পতিবার রাত ১১টায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তিনি স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।