• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৪ শ্রাবন ১৪২৮ ১৮ জিলহজ ১৪৪২

৩ জেলায় নতুন শনাক্ত ৫২

| ঢাকা , শনিবার, ০৬ জুন ২০২০

কিশোরগঞ্জে ৪৭

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জে করোনা পরিস্থিতি দিনদিনই নাজুক পর্যায়ে যাচ্ছে। আগের দিন ৫২ জনের করোনা শনাক্ত হওয়ার পর বৃহস্পতিবার নতুন আরও ৪৭ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট সংক্রমিত হয়েছেন ৫০৩ জন। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, নতুন ৪৭ জনের মধ্যে ভৈরবেই ৩৩ জন। এছাড়া কুলিয়ারচরে ৪ জন, ইটনায় ৪ জন, তাড়াইলে একজন, পাকুন্দিয়ায় দু’জন, নিকলীতে একজন এবং বাজিতপুরে দু’জন। মোট ১৭৬টি নমুনার মাধ্যে ৪৭টি পজিটিভ, আর ১২৯টি নেগেটিভ হয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জের সৈয়দ নজরুল হাসপাতালের নতুন ল্যাবে ৬৭টি নমুনার মধ্যে ২৩টি পজিটিভ, আর মহাখালীর আইপিএইচ ল্যাবে ১০৯টি নমুনার মধ্যে ২৪টি পজিটিভ হয়েছে। বৃহস্পতিবার ভৈরবে ৫ জন আর বাজিতপুরে একজন সুস্থ হয়েছেন। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ২১৬ জন, আর মারা গেছেন ১২ জন।

ভোলোয় ৩

প্রতিনিধি, ভোলো

ভোলোয় আরও তিনজনসহ এ পর্যন্ত কোভিট-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৭ জন। নতুন তিন জনের মধ্যে একজন উপসর্গ নিয়ে আগেই বরিশাল হাসপাতালে মারা যান। অপর দুজনের বাড়ি চরফ্যাশন ও ভোলো সদর উত্তর দিঘলদী এলাকায়। এর আগে সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ মো. মনিরুল ইসলামসহ ওই পরিবারের ৫ জন আক্রান্ত হয়েছেন।

তাদের চিকিৎসা বাড়িতেই চলছে। এদিকে আক্রান্ত ও লকডাউনে থাকা পরিবারের জন্য খাদ্যসামগ্রীসহ উপহার পাঠিয়েছেন সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অপরদিকে নমুনা দেয়ার ৭ দিনের মধ্যেও রিপোর্ট না আসায় ক্ষোভ জানান নমুনা প্রদানকারী পরিবারগুলো। এরা জানান, সময়মতো রিপোর্ট না আসায় অনেকে উন্নত চিকিৎসা নিতে পারছেন না।

পঞ্চগড়ে ২

প্রতিনিধি, পঞ্চগড়

পঞ্চগড়ে নতুন আরও দুজন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত বৃহস্পতিবার দিনাজপুর আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের করোনার নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ পাওয়া যায়। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮৬ জন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান। তিনি জানান, জেলার ২ জন রোগী পঞ্চগড় সদর উপজেলার বাসিন্দা।