• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

সতীহাট বাজারের রাস্তাঘাট ২৪ বছরেও সংস্কার হয়নি

সংবাদ :
  • কাজী কামাল হোসেন, নওগাঁ

| ঢাকা , মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী ২০২০

image

নওগাঁ : সতীহাটের বাজারের বিধ্বস্ত রাস্তা -সংবাদ

নওগাঁর মান্দায় দুই যুগ আগে নির্মিত বাজারের রাস্তাগুলো দীর্ঘ সংস্কার না হওয়ায় পিচ এবং ইটের টুকরো উঠে বেহাল হয়ে পড়েছে। সৃষ্টি হয়েছে অসংখ্য খানাখন্দ।

ফলে বাজারে চলাচল করতে প্রতিনিয়িত পথচারী ও যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। সবচেয়ে খারাপ অবস্থা সতীহাটের অগ্রনী ব্যাংক থেকে তরকারি বাজার পর্যন্ত অর্ধ কিলোমিটার রাস্তা। মাছ এবং গরু বোঝাই ট্রাক চলাচলের করায় এ অংশের অবস্থা এতটাই খারাপ যে কোন কোন স্থানে হাঁটু পরিমাণ কাদা জমে থাকে। মিষ্টি পট্টি সংলগ্ন নবনির্মিত কয়েকশ গজ রাস্তা ব্যতীত বাজারের সকল রাস্তায় চলাচলের অযোগ্য।

স্থানীয়রা জানান, জেলার অন্যতম বৃহৎ এই হাটে গরু, মহিষ, ছাগল, ভেড়া, ধান, চাল, পাট, কলা, মাছ বোঝায় ভারী যানবাহন চলাচলের কারণে রাস্তার বিভিন্ন স্থান দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি সড়কের পিচ, সুরকি, ইট উঠে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি আটকে থাকে। এতে ঘটছে দুর্ঘটনা। বিশেষ করে সতীহাট কেটি হাইস্কুল ও কলেজ এবং জিএস বালিকা উচ্চ বিদ্যালয়, শ্রীরামপুর(২) সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ২টি কে.জি স্কুলের হাজার হাজার শিক্ষার্থী প্রতিদিন যাতায়াত করে। এ রাস্তা দিয়ে তাদের চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয়।

সতীহাট কে.টি সতীহাট কেটি হাইস্কুল ও কলেজের শিক্ষক মাহবুবুর রহমান বলেন, ‘বাজারের রাস্তাগুলোর অবস্থা এতটাই খারাপ যে বছরের পর বছর তা সংস্কার না করায় চলাচল করতে খুবই অসুবিধা হয়, এমনকি বাজারের ভেতর দিয়ে হেঁটে পার হওয়াও অসম্ভব হয়ে পড়েছে’।

গনেশপুর ইউনিয়নের চেয়ারম্যান হানিফ উদ্দিন মণ্ডল বলেন, ‘রাস্তার বেহাল অবস্থার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা প্রকৌশলী মহোদয়কে জানিয়েছি’। মান্দা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) শহিদুল ইসলাম সংবাদকে জানান, সতীহাটের অভ্যন্তরীণ রাস্তা সংস্কার কাজ হাটের টাকায় সামান্য কিছুটা হয়েছে বাকিটা খুব শীঘ্রই শুরু করা হবে’।