• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

শেরপুরে ১৪৪ ভঙ্গ করে জমি দখলের চেষ্টা : আহত ৬

সংবাদ :
  • প্রতিনিধি, শেরপুর (বগুড়া)

| ঢাকা , রোববার, ০৯ ফেব্রুয়ারী ২০২০

বগুড়ার শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের কচুয়াপাড়া গ্রামে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। বিরোধপূর্ণ জমিতে পানি সেচ দিয়ে জোরপুর্বক পাওয়ারটিলার দিয়ে হাল চাষ করতে থাকায় গত ৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উভয় পক্ষের সংর্ঘষে মহিলাসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছে। আহতদের বগুড়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় গত শুক্রবার শেরপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ শামিম হোসেন খান নামে এক যুবককে গ্রেফতার করেছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

শহরের খন্দকারপাড়ার প্রয়াত আব্দুল গফুর খানেরলছৈলে মো. বারিউল খান (৪৫) বাদী হয়েলশরপুর থানা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি কচুয়াপাড়া গ্রামের প্রয়াত শাহজাহান আলী সরকারের ছেলে আবু সায়েম সরকার পারছেনাকে প্রধান আসামি করে অনুমান ৮০-৯০ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদী মো. বারিউল খান জানান, আদালত অফিসার ইনচার্জ শেরপুর থানা, প্রার্থকের আর্জি বর্ণিত নালিশি সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখবেন বলে আদেশ প্রদান করেন। তৎপর এজাহারকারী ও তার চাচাতো ভাই মো. সাজু খান উক্ত সম্পত্তি শান্তিপূর্ণভাবে ভোগদখল করা কালীন সময় গত ৬ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে রনিহালি নামক স্থানে কাচা রাস্তার উপর বাদি ও ভিকটিমগণ পৌঁছামাত্র আসামিগণ পথরোধ করলে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে উভয় পক্ষের মহিলাসহ কমপক্ষে ৭ জন আহত হয়।

অপরদিকে কচুয়াপাড়া গ্রামের প্রয়াত শাহজাহান আলী সরকারের ছেলে মো. সাজ্জাত হোসেন সরকার বাদী হয়ে পেচুইল গ্রামের খয়বর হোসেন খানের ছেলে শামীম হোসেন খানকে প্রধান আসামি করে ৮০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে।