• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

শেরপুরে ট্রাক বোঝাই মাছ লুটের অভিযোগ

সংবাদ :
  • প্রতিনিধি, শেরপুর (বগুড়া)

| ঢাকা , রোববার, ০২ ফেব্রুয়ারী ২০২০

বগুড়ার শেরপুর উপজেলার বিশালপুরে ব্যক্তি মালিকানা ও সরকারি লীজকৃত একটি পুকুর থেকে বুধবার দিনদুপুরে ট্রাক ভর্তি করে প্রায় আড়াই লাখ টাকার মাছ লুট করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। এদিকে ভুক্তভোগী থানায় অভিযোগ দিয়ে বিচার না পেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন ওই পুকুরের মালিক সকেন চন্দ্র সরকার।

জানাযায়, শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের কামলাখাঁ মৌজার জেএলনং ৫৪ এমআরআর খতিয়ান নং ৫৮ দাগ নং ১১৪ ওই পুকুরের আয়তন মাত্র ৮২ শতক। উক্ত পুকুরের অর্ধেক অংশ ব্যাক্তি মালিকানাধীন আর অপর অংশ সরকারি খাস খতিয়ানের। সরকারি অংশ শেরপুর উপজেলা নির্বাহী অফিস থেকে বাংলা ১৪২৬ সাল পর্যন্ত লিজ গ্রহণ করেন কামালখাঁ গ্রামের যোগেন্দ্রনাথ সরকারের পুত্র সকেন চন্দ্র সরকার। এরপর ওই পুকুরে দেশি ও উন্নত জাতের মাছ চাষ করেন সকেন চন্দ্র।

শেরপুর থানায় দায়েরকৃত অভিযোগ সুত্রে জানাযায়, উদগ্রামের মো. নাজিম উদ্দিন (৪০) এনামূল হক(৩৫) কামালখাঁ গ্রামের বাচ্চু সরকার (৩৬) তার ভাই বিজেন্দ্র নাথ সরকার (২৮) প্রাণ কুমার(৪০) এবং অখিল চন্দ্র সরকার(৪২) সহ অজ্ঞাত নামা আরও ১০/১২জন মিলে ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে সকেনের পুকুরের চার পাশে অবস্থান নেয়। এরপর ওই পুকুরে জাল দিয়ে মাছ ধরে ট্রাক ভর্তি করে নিয়ে যায়। এ সময় সকেন চন্দ্র তাদেরকে বাঁধা প্রদান করলে তাকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র হাতে ধাওয়া করে ওই সকল সন্ত্রাসীরা। এঘটনায় গত ২৯ জানুয়ারি শেরপুর থানায় লিখিত অভিযোগ দেয়া হলেও কোন আইনগত ব্যবস্থা নেয়া হয়নি। এ ব্যাপারে পুতুল মোহন্ত জানান, সকেন চন্দ্রের লিখিত অভিযোগ পাওয়া গেছে। মাছ লুটের অভিযোগ সত্য। তবে আসামিরা পুকুরের মালিকানা নিজেদের দাবি করে মাছ ধরেছেন বলে তিনি জানান।