• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ ২৯ রমজান ১৪৪২

রায়পুরায় আলগী বাজারের অবৈধ দখলদার উচ্ছেদ

সংবাদ :
  • প্রতিনিধি, রায়পুরা (নরসিংদী)

| ঢাকা , শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০

নরসিংদীর রায়পুরায় মহেশপুর ইউনিয়নের আলগী বাজারে ১৫টি পাকা ও আধা-পাকা দোকান আগে থেকে সীমানা নির্ধারণ না করে মৌখিকভাবে জানিয়ে উচ্ছেদের অভিযোগ তোলেন দোকান মালিকরা। এতে প্রত্যেক দোকান মালিক ও ভাড়াটিয়া আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানান তারা।

এর আগে গত বুধবার (২৬ ফেব্রুয়ারি) বাজারটির সরকারি সড়ক দখল করে দোকান নির্মাণের দায়ে ১০-১৫টি দোকান ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উচ্ছেদ করা হয় এবং অবশিষ্ট মালামাল সরিয়ে নিতেও নির্দেশ দেয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্্েরট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন। তার সঙ্গে ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান খন্দকার, মহেশপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা বিল্লাল হোসেন।

এদিকে উচ্ছেদ অভিযানকে সাধুবাদ জানালেও, সার্ভে করে সীমানা নির্ধারণের পর দোকান মালিকদের আরো কয়েকদিন সময় দেয়া উচিত ছিল বলে জানান আলগী বাজারের ব্যবসায়ী হুমায়ূন কবির।

আম্বিয়া খাতুন অভিযোগ করেন, প্রবাসি ছেলের শেষ সম্বল অর্থ দিয়ে কেনা জমিতে বিল্ডিং করে দোকান ভাড়া দিয়েছি। ভাড়ায় প্রাপ্ত অর্থ দিয়ে সংসার চলতো। আমাকে কিছু না জানিয়ে উচ্ছেদ অভিযানের নামে সরকারি লোকজন আমার বিল্ডিং ভেঙে ফেলেছে। তিনি আরো বলেন, আমার কাছে জমির দলিল আছে। তার মতো একই অভিযোগ করেন আরো কয়েকজন দোকান মালিক। এ ব্যাপারে মহেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, সড়ক দখল করে দোকানগুলো নিমার্ণ করা হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য বাজার কমিটি অভিযোগ দিয়েছিল। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে দোকান মালিকদের উচ্ছেদের পূর্বে মৌখিকভাবে জানিয়েছেন মহেশপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা বিল্লাল হোসেন।

এ ব্যাপারে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, দোকান মালিকদের আগে থেকেই দোকান সরিয়ে নিতে মৌখিকভাবে জানানো হয়েছে।