• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮ ২৮ রমজান ১৪৪২

বেলাব উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে সম্মানী ভাতা আত্মসাতের অভিযোগ

সংবাদ :
  • প্রতিনিধি,নরসিংদী

| ঢাকা , বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০

নরসিংদী জেলার বেলাব উপজেলা চেয়ারসম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমসের জামান ভূইয়া রিটনের বিরুদ্ধে ভাইস চেয়ারম্যানদের সম্মানী ভাতা, ভ্রমণ ভাতা ও আপ্যায়ন ভাতা আত্মসাতের লিখিত অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জেলা প্রশাসকের কাছে আইনগত সুরাহা চেয়ে মহিলা ভাইস চেয়ারম্যানের প্যাডে লিখিত অভিযোগ করেছেন ভাইস চেয়ারম্যানরা।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, বেলাব উপজেলার পুরুষ ভাইস চেয়ারম্যান মো. মনিরুজ্জামান ভূঁইয়া জাহাঙ্গীর ও মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা প্রতি মাসের ৩-৪ তারিখে সোনালী ব্যাংক বেলাব শাখা থেকে নিজেদের সম্মানী ভাতা উত্তোলন করেন। গতবছরের নভেম্বরের মাসিক ভাতা ২৭ হাজার, ভ্রমণ ভাতা ৮ হাজার এবং আপ্যায়ন ভাতা পুরুষ ভাইস চেয়ারম্যানের ৪ হাজার ৪২১ টাকা ও মহিলা ভাইস চেয়ারম্যানের ৪ হাজার ৩৬৬ টাকার চেক যথারীতি অফিস সহকারী তৌফিক আফ্রাদের নিকট চাইলে তিনি জানান, উপজেলা চেয়ারম্যান পুরো চেক বই তার কাছ থেকে নিজের হেফাজতে নিয়ে গেছেন।

ভাইস চেয়ারম্যানগণ বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে পরে কথা বলবেন বলে জানান। পরবর্তীতে সোনালী ব্যাংকে গিয়ে জানা যায় উপজেলা চেয়ারম্যান গত ৪ ডিসেম্বর সকালে উক্ত টাকা উত্তোলন করে ফেলেছেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা শরমিনকে অবহিত করলে তিনিও চেয়ারম্যানকে বিষয়টি দ্রুত সুরাহা করার অনুরোধ করেন। কিন্তু দীর্ঘ দুই মাস অতিবাহিত হবার পরও আজ পর্যন্ত বিষয়টির কোন সুরাহা হয়নি।

এ ঘটনায় দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার জন্য মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদার প্যাডে দুজনই স্বাক্ষর করে নরসিংদী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন। এছাড়া স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী, শিল্পমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় কমিশনারের কাছে অভিযোগের অনুলিপি দেয়া হয়।

সোনালী ব্যাংকের বেলাব শাখার ব্যবস্থাপক আমিনুল ইসলাম বলেন, চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানদের না জানিয়ে টাকাটা উত্তোলন করে ফেলেছেন। বিষয়টি দুঃখজনক। তাই ভাইস চেয়ারম্যান যখন আমার কাছে আসছিল তখনই তাদের নিজেদের নামে আলাদা আলাদা হিসাব খুলে দিয়েছি। এখন থেকে তাদের হিসাব নম্বরে টাকা জমা হবে। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান সমসের জামান ভূইয়া রিটন বলেন, যেহেতু জেলা প্রশাসকের কাছে অভিযোগ দেয়া হয়েছে। নিশ্চয় তার তদন্ত হবে। এ ব্যাপারে এখন আমি এ বিষয়ে কোন মন্তব্য করব না।