• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৮ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮ ২৬ রমজান ১৪৪২

বরগুনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক,বরগুনা

| ঢাকা , শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০

যৌতুক না পেয়ে স্ত্রীকে পরিকল্পিতভাবে হত্যা করে তার লাশ মাটিতে পুতে রাখার অভিযোগে দোষী সাব্যস্ত করে স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একইসঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকার অর্থদণ্ডেও আদেশ দিয়েছেন। বুধবার দুপুরে বরগুনার অতিরিক্ত দায়রা জজ এ.ই.এম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিল।

জানা যায়, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঠালতলী গ্রামের মৃত তাজেম আলীর ছেলে বাচ্চু হাওলাদার তার স্ত্রী হামিদা বেগমকে ২০০৮ সালের ২৭ আগস্ট রাত ৯টায় যৌতুকের দাবিতে নিজ বসতঘরে গলা টিপে হত্যা করে। পরে হামিদার মৃত দেহ বাচ্চুর বসত ঘরের পূর্বপাশে একটি গাছের নিচে পুতে রাখে। বাচ্চু পরে দিন তার শশুর বাড়ি গিয়ে জানায় হামিদাকে খুঁজে পাওয়া যায় না।

এরপর মামলার বাদী হামিদার মা জাহানারা বেগম লোকজন নিয়ে বিভিন্ন জায়গায় হামিদাকে খুঁজতে থাকেন। হামিদাকে কোথাও না পেয়ে ওই বছরের ১৫ সেপ্টেম্বর সকালে হামিদার মা জাহানারা বেগম লোকজন নিয়ে বাচ্চুর বাড়িতে যায়। বাচ্চুর কথা বার্তায় সন্দেহ হলে স্থানীয় লোকজন তাকে মারধর করে।

তখন বাচ্চু স্বীকার করে হামিদাকে ২৭ আগস্ট রাত ৯টায় হত্যা করে মাটিতে পুতে রেখেছে। স্থানীয় লোকজন বাচ্চুকে আটক করে পাথরঘাটা থানায় সোপর্দ করেন। হামিদার মা বাদী হয়ে পাথরঘাটা থানায় ১৫ সেপ্টেম্বর বাচ্চুর বিরুদ্ধে অভিযোগ দেয়। বাচ্চু পাথরঘাটা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।