• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮ ২২ জিলহজ ১৪৪২

পাঁচ জেলায় করোনায় মৃত্যু ১৩ শনাক্ত ৩৩৩

| ঢাকা , বুধবার, ০৯ জুন ২০২১

রামেকে মৃত্যু ৭

প্রতিনিধি, রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা আক্রান্ত। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন এবং রাজশাহী, নাটোর, নওগাঁ ও পাবনার একজন করে। গত রোববার সকাল ৬টা থেকে গত সোমবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান।

সিলেটে মৃত্যু ৪

শনাক্ত ৫১

প্রতিনিধি, সিলেট

সিলেট বিভাগে প্রতিনিয়ত বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সেই সাথে বাড়ছে প্রাণহানি। গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫১ জন। যার মধ্যে ১৬ জনই সিলেটের। আর একই সময়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৭১ জন। সোমবার (৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, গেল ২৪ ঘণ্টায় সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় ৫১ জন করোনা আক্রান্ত শনাক্ত হন। এরমধ্যে সিলেট জেলার ১৬ জন, সুনামগঞ্জের ৪ জন, হবিগঞ্জের ১ জন, মৌলভীবাজারে ১৭ জন ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামে মৃত্যু ২ আক্রান্ত ৬০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৪৫৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ৬০ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫৪ হাজার ৯২ জন। সোমবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এমন তথ্য জানা গেছে। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৬০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৫ জন এবং উপজেলায় ২৫ জন।

ওই প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

রাজশাহীতে

শনাক্ত ২০৭

প্রতিনিধি, রাজশাহী

রাজশাহী বিভাগে একদিনে ৬০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। রোববার বিভাগের আট জেলায় তারা শনাক্ত হন। গত সোমবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, বিভাগের মধ্যে সর্বোচ্চ ২০৭ জন রোগী শনাক্ত হয়েছেন রাজশাহীতে। এছাড়া চাঁপাই নবাবগঞ্জে ৭৫ জন, নওগাঁয় ১১৯ জন, নাটোরে ৩৫ জন, জয়পুরহাটে ৬১ জন, বগুড়ায় ১৬ জন, সিরাজগঞ্জে ১৫ জন এবং পাবনায় ১৬ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

কিশোরগঞ্জে শনাক্ত ১৫

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জে নতুন ১৫ জনের করোনা ধরা পড়েছে। এদের মধ্যে সদরেই ১৩ জন, অন্য দু’জন হোসেনপুর ও তাড়াইলের। সুস্থ হয়েছেন ১২ জন, যার মধ্যে সদরে ১০ জন, অন্য দু’জন ভৈরবের। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, সোমবার সৈয়দ নজরুল মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় নতুন ১৫টি এবং পুরনো ৪ রোগীর নমুনা পজিটিভ হয়েছে।