• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮ ২২ জিলহজ ১৪৪২

দুই জেলায় করোনায় নতুন শনাক্ত ১৬

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ, প্রতিনিধি, দোহার (ঢাকা)

| ঢাকা , বৃহস্পতিবার, ০৩ জুন ২০২১

কিশোরগঞ্জে ১২

কিশোরগঞ্জে গত মঙ্গলবার নতুন ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। ১১ জনই সদরের। একজন কটিয়াদীর। সুস্থ হয়েছেন ১০ জন। সবাই সদরের। সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন, গত মঙ্গলবার সৈয়দ নজরুল মেডিকেল কলেজ ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় নতুন ৯টি এবং পুরনো ২ রোগীর নমুনা পজিটিভ হয়েছে। জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ৪৩টি নমুনাই নেগেটিভ হয়েছে। এছাড়া সদরের জেনারেল হাসপাতাল, পাকুন্দিয়া এবং ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫২টি নমুনার র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ৩টি পজিটিভ হয়েছে। মঙ্গলবার জেলায় করোনায় চিকিৎসাধীন ছিলেন ১৭৯ জন।

নবাবগঞ্জে ৪

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নতুন করে আরও ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত মোট ১ হাজার ১৬ জন। মোট সুস্থ হয়েছে ৯৫৯ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৮ জন। নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন।

গতকাল বুধবার সকালে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, গত ৩১ মে ও ১ জুন ঢাকায় পাঠানো ২০ জনের নমুনা থেকে নতুন করে আরও ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত হওয়া ৪ জনের চিকিৎসাসহ বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে এবং সংক্রমণের ঝুঁকি এড়াতে আক্রান্তদের স্বজনদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়াসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত মোট ১ হাজার ১৬ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্তের পর মোট সুস্থ হয়েছে ৯৫৯ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৮ জন।