• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৮ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮ ২৬ রমজান ১৪৪২

তারাকান্দা-কলসিন্দুর সড়কটি ১০ বছরেও সংস্কার হয়নি

সংবাদ :
  • কাশেম সরকারং, তারাকান্দা (ময়মনসিংহ)

| ঢাকা , বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০

image

তারাকান্দা (ময়মনসিংহ) : বেহাল তারাকান্দা-কলসিন্দুর সড়ক -সংবাদ

তারাকান্দা-কলসিন্দুর সড়কটি গত এক দশকেও সংস্কার হয়নি। ফলে দুর্ভোগ কাটেনি ফুটবলকন্যা ধোবাউড়ার মানুষের। জানা যায়, সম্প্রতি ফুটবলকন্যাদের দাবির প্রেক্ষিতে তাদের শিক্ষাপ্রতিষ্ঠান কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণ করা হয়েছে। কিন্তু এক দশকেও কলসিন্দুর ধোবাউড়া-তারাকান্দা সড়কের কোন পরিবর্তন ঘটেনি। তারাকান্দা থেকে ধোবাউড়া উপজেলার ৩১ কিলোমিটার সড়কের মাঝে ১৫ কিলোমিটার সড়ক ও ধোবাউড়া-কলসিন্দুর ৬ কিলোমিটারের মাঝে ৪ কিলোমিটার মোট ১৯ কিলোমিটার সড়কের বেশিরভাগ খানাখন্দে ভরা।

এলজিইডির এ সড়কের বেহাল দশার কারণে সুসংদুর্গাপুর, ধোবাউড়া, ফুলপুর উপজেলার যাত্রী সাধারণের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। সে সঙ্গে বেড়েছে পরিবহন ভাড়া। সবচেয়ে ভোগান্তির শিকার হচ্ছে প্রসূতি মাসহ সাধারণ রোগীরা।

কলসিন্দুর-গোয়াতলা সড়কের মেরামতের কাজ বছরে এক দুইবার শুরু হলেও ঠিকাদার ও এলজিইডি কর্তৃপক্ষের গাফিলতির কারণে কাজটি বন্ধ রয়েছে। ধোবাউড়া উপজেলা প্রকৌশলী শাহিনূর ফেরদৌস জানান, কলসিন্দুর থেকে গোয়াতলা পর্যন্ত সড়কের টেন্ডার হয়েছে এবং গোয়াতলা থেকে তারাকান্দা সড়কের সুতারপাড়া থেকে কেন্দুয়া পর্যন্ত সড়ক মেরামতের কাজ টেন্ডারের অপেক্ষায় আছে।

কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক ও ফুটবল কন্যাদের টিম লিডার মালা রানী সরকার বলেন, সড়কের বেহাল অবস্থার কারণে মানুষের ভোগান্তির শেষ নেই। তিনি আরও বলেন, বর্ষা মৌসুমে সড়কের সিলকোট কার্পেটিং উঠে বড় বড় গর্ত তৈরি হয়ে মরণ ফাঁদে পরিণত হয়। তিনি আরও বলেন, সামান্য বৃষ্টি হলে এসব গর্তে হাঁটু পানি জমে যাওযায় এ সড়ক দিয়ে কলসিন্দুরের ফুটবল কন্যাসহ স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের জীবন বাজি রেখে চলাচল করতে হয়। তিনি সড়কটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।