• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮ ২৮ রমজান ১৪৪২

কেরানীগঞ্জের চিতাখোলা সড়কে খানা-খন্দে ভরপুর : দুর্ভোগ

সংবাদ :
  • প্রতিনিধি, কেরানীগঞ্জ (ঢাকা)

| ঢাকা , শনিবার, ০১ ফেব্রুয়ারী ২০২০

image

কেরানীগঞ্জ (ঢাকা) : সংস্কার না হওয়ায় বেহাল চিতাখোলা সড়ক -সংবাদ

কেরানীগঞ্জর চিতাখোলা রাস্তাটি বেহাল হয়ে পড়েছে। সিএনজি ও নগর পরিবহন কদমতলি থেকে চিতাখোলা রাস্তাটি দিয়ে বাঘৈর, আব্দুল্লাপুর ও জেলাখানাসহ বিভিন্ন এলাকায় চলাচলের একমাত্র রাস্তা। জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে ভেঙ্গে বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে। ফলে এ রাস্তাটি দিয়ে এলাকাবাসী চলাচলে চরম ভোগান্তি ও দুর্ভোগের সৃষ্টি হয়।

এলাকাবাসী জানান, চিতাখোলা রাস্তাটি তেঘরিয়া ও শুভাঢ্যা দুই ইউনিয়নে আবস্থিত। এ সড়ক দিয়ে প্রতিদিন তেঘরিয়া ইউনিয়নের আব্দুল্লাহপুর, রাজেন্দ্রপুর, বাঘৈর, গৈস্তা, কলাকান্দিসহ বিভিন্ন এলাকার লোকজনের সিএনজি ও নগর পরিবহন দিয়ে শহরমুখি চলাচল করে। ঢাকা-মাওয়া মহাসড়ক দিয়ে সিএনজি ও নগর পরিবহন চলাচল নিষিদ্ধ থাকায় চিতাখোলা রাস্তা দিয়ে প্রতিদিন শত শত যাত্রীবাহী পরিবহন চলাচল করে। এ রাস্তাটির ঋষিপাড়া, বটতলা, রাজহালট ও চিতাখোলা এলাকায় ভেঙ্গে বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে। দীর্ঘদিন এ রাস্তাটি দিয়ে বিভিন্ন যানবাহন ঝুঁকিপূর্ণ অবস্থায় চলাচল করছে। এলাকাবাসীর দাবি জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি যত দ্রুত সম্ভব আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংস্কার করা হউক। এ ব্যাপরে তেঘরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. লাট মিয়া বলেন, এটি একটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ রাস্তা। এ রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার লোকজন চলাচল করে। একটি অংশ শুভাঢ্যা ইউনিয়নে আরেক অংশ তেঘরিয়া ইউনিয়নে অবস্থিত। আমি রাস্তাটি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংস্কারের জন্য প্রশাসনের সঙ্গে আলোচনা করেছি। আশা করছি অল্প সময়ের মধ্যে রাস্তাটি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংস্কার করা হবে।

এ ব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. শাহজাহান আলী বলেন, রাস্তাটির দুই পাশে জনবসতি গরে উঠেছে। তাই এ রাস্তাটি দিয়ে যানবাহন ও জনগণের চলাচল অনেক বৃদ্ধি পেয়েছে। তাই রাস্তাটি প্রশস্তসহ আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংস্কারের জন্য ঊধ্বর্তন কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি।