• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাড় ১৪২৮ ৬ জিলকদ ১৪৪২

মানুষ মানুষের জন্য

কর্মহীনরা পেল খাদ্যসামগ্রী

| ঢাকা , রোববার, ২৬ এপ্রিল ২০২০

গোয়ালন্দ

প্রতিনিধি, গোয়ালন্দ (রাজবাড়ী)

‘মানুষ মানুষের জন্য’-এই স্লোগানকে বুকে ধারণ করে ‘গোয়ালন্দ শিশু সংসদ’-এর উদ্যোগে গত শুক্রবার দ্বিতীয়বারের মতো সামাজিক দূরত্ব বজায় রেখে দেশের এই ক্রান্তিলগ্নে ১৯০টি কর্মহীন অসহায় পরিবারে খাদ্য সহায়তা দেয়া হয়। দৌলতদিয়া মডেল হাইস্কুল মাঠে খাদ্য সহায়তা বিতরণকালে উপস্থিত ছিলেন গোয়ালন্দ শিশু সংসদ এর প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম বুলবুলের মাতা আমেনা বেগম, দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ শহিদুল ইসলাম, গোয়ালন্দ শিশু সংসদ এর চেয়ারম্যান সাবিত বিন রাসেল, সাধারণ সম্পাদক শেখ আয়নাল আহসান, গোয়ালন্দ শিশু সংসদ এর সাবেক চেয়ারম্যান মো. জহিরুল ইসলামসহ সংগঠনের বিভিন্ন শাখা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক বৃন্দ।

ঠাকুরগাঁও

জেলা বার্তা পরিবেশক, ঠাকুরগাঁও

করোনাভাইরাসের কারণে দেশ যখন লকডাউন দেশজুড়ে সাধারণ ছুটি থাকায় কর্মহীন হয়ে পড়া ঠাকুরগাঁওয়ের অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ নেতা আখতারুজ্জামান আখতার। গত বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও পৌর এলাকার বিভিন্ন পরিবারের মাঝে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেন জেলা ছাত্রলীগের সাংগঠিনক সম্পাদক আখতারুজ্জামান আখতার। পৌর এলাকার ৫০ অসহায় পরিবারের প্রত্যেককে চাল, ডাল, আলু, সবজি সহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দেয়া হয়। খাদ্যসামগ্রী বিতরণের সময় আসিফ, প্রিন্স, রাব্বি, পিয়াস প্রমুখ উপস্থিত ছিলেন।

বেগমগঞ্জ

প্রতিনিধি, বেগমগঞ্জ (নোয়াখালী)

পবিত্র রমজান উপলক্ষে নোয়াখালীর চৌমুহনী পৌর মেয়র আক্তার হোসেন ফয়সল এর ব্যক্তিগত পক্ষ থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে এলাকার দরিদ্র,কর্মহীন ও নিম্ন-মধ্যবিত্ত ১০ হাজার পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। গত শুক্রবার সকালে নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভার ৩নং ওয়ার্ড (আলীপুরে) পৌর মেয়র সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়ি বাড়ি গিয়ে নিজ হস্তে এ খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খোকন প্রমুখ।

ইসলামপুর

প্রতিনিধি, ইসলামপুর (জামালপুর)

ইসলামপুর সরকারি ও উপজেলায় আওয়ামী লীগ উদ্যোগে করোনা মহামারী সঙ্কটে দরিদ্রদের ৯ শত পরিবার মাঝে ভোগ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গত শুক্রবার দিনব্যাপী উপজেলায় পাথর্শী ইউনিয়নের ওই ভোগ্য সামগ্রী বিতরণ করে উপজিলা ও স্থানীয় আওয়ামী লীগ। এই সময় উপস্থিত র্ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দস সালাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, উপজেলা আ’লীগে দপ্তর সম্পাদক সালাউদ্দিন শাহ, পাথশী ইউপি চেয়ারম্যান ইফতেখার আলম বাবুল, উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন অফিসার নুরনবী, ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক রেহান আলী মাস্টার, ছাত্রলীগে সাধারণ সম্পাদক আলহাজ মিয়া ও আল আলামীন প্রমুখ।

সৈয়দপুর

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী)

’৭১’র চেতনায় কোভিড-১৯ দুর্যোগে কর্মহারা দুস্থ রোজাদারদের পাশে দাঁড়ালেন মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ বসুনিয়া। শুক্রবার রাতে শহরের বসুনিয়াপাড়ার নিজ বাসভবনে তিনি এলাকার ১৫০ জন মানুষের হাতে ত্রাণ তুলে দেন। সেখানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সৈয়দপুর পৌর শাখার যুব বিষয়ক সম্পাদক মোস্তাকুর রহমান বসুনিয়া, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বকুল বসুনিয়া প্রমুখ। মা ট্রেডার্সের অর্থায়নে ওই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

শাহজাদপুর

প্রতিনিধি, শাহজাদপুর (সিরাজগঞ্জ)

শাহজাদপুরে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের মাঝে স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের ব্যক্তি উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার সকালে তিনি উপজেলার রুপবাটি ইউনিয়নের কর্মহীন ৭শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এদিন সকাল ১০টায় বাঘাবাড়ি নৌবন্দরে অবস্থিত রুপবাটি ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে হাসিবুর রহমান স্বপন এমপি ৭শ’ কর্মহীন পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, পিয়াজ, ছোলা, তেল ও ময়দা।

এ সময় উপজিলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজিলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা, থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম, আলহাজ ছালাম ব্যাপারী, আমিরুল ইসলাম শাহু, আব্দুল মজিদ মোল্লা রুপবাটি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া

জেলা বার্তা পরিবেশক, ব্রাহ্মণবাড়িয়া

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, ব্রাহ্মণবাড়িয়ার কসবা আখাউড়া থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য মুশফিকুর রহমান ১ম পর্যায়ে আখাউড়ার ৪শ’ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন।

কানাডায় অবস্থানরত এই নেতার পক্ষে শুক্রবার সকালে পৌরশহরের একটি মাদ্রাসা মাঠে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। ৪ কেজি চাল, এক কেজি পেয়াজ, ২ কেজি আলু, একলিটার তেল ও একটি সাবান দেয়া হয় প্রতি পরিবারকে।

এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজিলা বিএনপির সহ- সভাপতি খন্দকার বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম তুরান, যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন খাদেম, কৃষকদল আহ্বায়ক শামীম ইকবাল, সাবেক ছাত্রদল নেতা মোবাশ্বির আহসান, আস-সাদিক গালিব, শাওন, রনি প্রমুখ।