• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৮ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮ ২৬ রমজান ১৪৪২

নীতি-নৈতিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান বিসিক কর্মকর্তাদের

    সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
  • | ঢাকা , সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এ উপ-ব্যবস্থাপক (৬ষ্ঠ গ্রেড) ও সমমানের পদে নতুন যোগদানকৃত কর্মকর্তাদের নীতিনৈতিকতার নিজ নিজ দায়িত্ব পালেনর আহ্বান জানিয়েছেন শিল্প সচিব কেএম আলী আজম।

তিনি বলেন, আজ যারা বিসিকের উপ-ব্যবস্থাপক (৬ষ্ঠ গ্রেড) ও সমমানের পদে যোগদান করেছেন আমি আশা করি, আপনারা কর্মক্ষেত্রে নিজ নিজ যোগ্যতা, মেধা ও দক্ষতার স্বাক্ষর রাখবেন এবং নীতিনৈতিকতার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করবেন।

২০২০ সালে বিসিকের রাজস্ব খাতে উপ-ব্যবস্থাপক (৬ষ্ঠ গ্রেড) ও সমমানের পদে নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের দুইদিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্প সচিব এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্য বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ২০৪১ সালের মধ্যে পরিবেশবান্ধব শিল্পসমৃদ্ধ উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিসিক কর্মকর্তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। ২০৪১ সালের মধ্যে পরিবেশবান্ধব শিল্পসমৃদ্ধ উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিসিক ইতোমধ্যে মহাপরিকল্পনা হাতে নিয়েছে। ২০৩০ সালের মধ্যে ২০ হাজার একর জমিতে ৫০টি শিল্পপার্ক গড়ে তুলেবে বিসিক। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) ড. মোহা. আবদুস ছালাম।

আরও উপস্থিত ছিলেন পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মো. আলমগীর হোসেন, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) ড. গোলাম মো. ফারুক, বিসিক সচিব মো. মফিদুল ইসলাম, বিসিক আইসিটি সেল প্রধান, প্রকৌশলী দেলোয়ার হোসেন, বিসিক প্রশিক্ষণ শাখার ব্যবস্থাপক লায়লা জেসমিন, কর্মব্যবস্থাপনা শাখার সহকারী মহাব্যবস্থাপক সিদ্ধা রায়সহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিসিক আইসিটি ল্যাবে দুই দিনব্যাপী এ ওরিয়েন্টশন কোর্সের আয়োজন করে বিসিক প্রশিক্ষণ শাখা।