• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ৩ মাঘ ১৪২৭, ৩ জমাদিউস সানি ১৪৪২

গণমাধ্যমে বঙ্গবন্ধু

| ঢাকা , সোমবার, ১০ ফেব্রুয়ারী ২০২০

অদ্য শেখ মুজিবরের ঢাকা প্রত্যাবর্তন

বিমান বন্দরে সংবর্ধনা জ্ঞাপনের আয়োজন

(নিজস্ব বার্তা পরিবেশক)

পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান বৃটেন, যুক্তরাষ্ট্র ও জাপান সফরের পর অদ্য (বুধবার) সকাল ৯টায় বিমানযোগে তেজগাঁও বিমানবন্দরে আসিয়া পৌঁছিবেন। জনাব রহমানকে সংবর্ধনা জ্ঞাপনের জন্য আওয়ামী লীগের পক্ষ হইতে ব্যাপক ব্যবস্থা গ্রহণ করা হইয়াছে। এ ব্যাপারে উৎসাহী ব্যক্তিদের বিমানবন্দরে লইয়া যাওয়ার জন্য সকাল ৭টায় প্রতি ওয়ার্ডে বাস পৌঁছিবে। কলিকাতা হইতে এ পি পি পরিবেশিত এক খবরে বলা হইয়াছে যে, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও জাপান সফর শেষে গতকল্য (মঙ্গলবার) সন্ধ্যায় বিমানযোগে জাপান হইতে কলিকাতা পৌঁছান। কলিকাতায় একরাত অবস্থানের পর তিনি অদ্য (বুধবার) সকালে ইন্ডিয়ান এয়ারলাইনস বিমানযোগে ঢাকা যাত্রা করিবেন। জনাব মুজিবর রহমান সরকারী অতিথি হিসাবে প্রায় ২ মাস ধরিয়া ব্রিটেন ও যুক্তরাষ্ট্র সফর করেন। স্বদেশ প্রত্যাবর্তনের পথে তিনি জাপানে অনুষ্ঠিত এশীয় ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী পাকিস্তানী ক্রীড়ানৈপুণ্যে তিনি গভীর সন্তোষ প্রকাশ করেন।

দৈনিক মিল্লাত : ৪ জুন ১৯৫৮

শহর আ. লী. নির্বাচন সাব কমিটির সভা

গতকল্য (শুক্রবার) সন্ধ্যা সাড়ে সাত ঘটিকায় ঢাকা শহর আওয়ামী লীগ অফিসে জনাব সিদ্দিক হোসেনের সভাপতিত্বে শহর আওয়ামী লীগ নির্বাচন সাব কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথি হিসেবে প্রাদেশিক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান সভায় বক্তৃতাদান করেন। উক্ত সভায় নিম্নলিখিত প্রস্তাবসমূহ পাস করা হয়? প্রাদেশিক প্রতিষ্ঠানের নির্দেশনুযায়ী ঢাকা শহরকে ৩০টি ওয়ার্ডে ভাগ করা হইবে, (২) আগামী ৩০ জুনের মধ্যেই উক্ত ওয়ার্ডসমূহে নির্বাচন শেষ করিতে হইবে এবং (৩) শহর আওয়ামী লীগ সম্পাদকের সহি ভিন্ন কোন প্রকার রসিদ বহি এবং সভ্য হওয়ার ফরম গ্রহণযোগ্য হইবে না।

দৈনিক মিল্লাত : ৭ জুন ১৯৫৮

গাইবান্ধা আওয়ামী লীগ সম্মেলন স্থগিত

শীঘ্রই পরবর্তী তারিখ নির্ধারণের আশ্বাস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব শেখ মুজিবর রহমান গাইবান্ধা মহকুমা আওয়ামী লীগ সম্মেলন স্থগিত রাখার এক নির্দেশ দান করিয়াছেন। উল্লেখ করা যাইতে পারে যে, বারংবার তারিখ পরিবর্তনের পর আগামী ৮ জুন সম্মেলনের তারিখ নির্ধারিত হইয়াছিল। জনাব মুজিবুর রহমান সংবাদপত্রে এক বিবৃতিদান প্রসঙ্গে বলেন যে, প্রতিষ্ঠানের স্বার্থের জন্যই এইবারের তারিখ পরিবর্তিত করা হইয়াছে। তিনি আশ্বাস দিয়া বলেন যে, শীঘ্রই সম্মেলনের তারিখ নির্ধারিত করা হইবে।

দৈনিক মিল্লাত : ৭ জুন ১৯৫৮