• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ ১ রমজান ১৪৪২

স্বাস্থ্যকর্মীর সঙ্গে অমানবিক আচরণ

সংশ্লিষ্ট আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিন

| ঢাকা , বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০

গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগ নেতার নির্দেশে এক নারী স্বাস্থ্যকর্মীকে নির্জন পুকুরপাড়ের ঝুপড়িঘরে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল বলে জানা গেছে। সেখানে ওই স্বাস্থ্যকর্মী রোদে পুড়ে ও বৃষ্টিতে ভিজে অবর্ণনীয় কষ্টের মধ্যে দিন কাটিয়েছিলেন। এ অবস্থা থেকে ওই স্বাস্থ্যকর্মী মুক্তির দাবি জানানোর পর গত সোমবার কোটালীপাড়া থানা পুলিশ ৭ দিন পর দুপুরের দিকে ওই স্বাস্থ্যকর্মীকে উদ্ধার করে এবং পুলিশ ঝুপড়িটি ভেঙে দিয়েছে। এ নিয়ে গত মঙ্গলবার সংবাদ সচিত্র প্রতিবেদন প্রকাশ করেছে।

তার সঙ্গে যে আচরণ করা হয়েছে। সেটা মধ্যযুগীয় বর্বর আচরণ। এ আচরণ কোনভাবেই মেনে নেয়া যায় না। নোভেল করোনার কারণে সারা বিশ্বে যে অবস্থা সৃষ্টি হয়েছে। সেটাকে সবাই একটি যুদ্ধ হিসেবে অভিহিত করেছে। এই যুদ্ধে যারা অগ্রযোদ্ধা তাদেরই একজন তিনি। এই যুদ্ধে তিনি একজন অগ্রসৈনিক। এই যুদ্ধে স্বাস্থ্যকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাদের সঙ্গে মানবিক আচরণ করার জন্য বারবার সরকার এবং বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে। এমনকি তাদের যেন ভাড়া বাসা থেকে উৎখাত করা না হয়, সেটাও বলা হয়েছে। জানা গেছে, তাকে বাড়িতে যাবার পর তার বাসায়ও যেতে দেয়া হয়নি।

আওয়ামী লীগ নেতা তার সঙ্গে শুধু অমানবিক এবং বর্বর আচরণই করেনি। সেই সঙ্গে সরকারের নির্দেশনাও অমান্য করেছে। করোনা প্রতিরোধে যখন সরকার নানা পদক্ষেপ নিচ্ছে, তখন এমন অসাধু লোকেরা ত্রাণ চুরি করছে এবং মানুষের সঙ্গে অমানবিক আচরণ করে সরকারকে আরও বিপাকে ফেলছে।

আমরা চাই, অবিলম্বে এই আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হোক। যেন একটা দৃষ্টান্ত হয়ে থাকে। এমন মানুষ্যত্বহীন, অমানবিক নেতা কোন দলে থাকা উচিত নয়।