• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আওয়াল ১৪৪১

ওসি মোয়াজ্জেমকে খুঁজে বের করে আইনের হাতে সোপর্দ করুন

| ঢাকা , বুধবার, ১২ জুন ২০১৯

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারির পর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন আত্মগোপন করেছে বলে গত রোববার গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ের কর্মকর্তারা তার অবস্থান সম্পর্কে বলছেন, তিনি বর্তমানে নিরুদ্দেশ ও আনঅথোরাইজড অ্যাবসেন্ট। সম্প্রতি ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ক্রাইম আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে।

ফেনীর মাদাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনার সঙ্গে ওসি মোয়াজ্জেম জড়িত থাকলেও তাকে গ্রেফতারে পুলিশের কোন উদ্যোগ আগেও ছিল না এখনও নেই। এমন পরিস্থিতিতে ওসি মোয়াজ্জেমকে রেহাই দেয়ার পাঁয়তারা চলছে বলে সন্দেহ করছেন মামলার বাদীসহ সচেতন নাগরিকরা।

রংপুর ডিআইজি অফিসের জনৈক পুলিশ গ্রেফতারি পরোয়ানা জারির দুদিন আগেও মোয়াজ্জেমকে রংপুরে দেখা গেছে। মে মাসের মাঝামাঝিতে ওসি মোয়াজ্জেম রংপুর রেঞ্জে যোগ দিয়েছেন। ওসি মোয়াজ্জেমের আত্মগোপনে থাকার বিষয়টি নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে।

প্রশ্ন হচ্ছে, ওসি মোয়াজ্জেম কার বা কাদের সহায়তায় নিরুদ্দেশ হলো। অবশ্যই তার সঙ্গে কারও না কারও যোগসাজশ রয়েছে। তা না হলে তিনি আত্মগোপনে যাওয়ার সুযোগ পান কি করে।

যেহেতু ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে সেহেতু তাকে খুঁজে বের করে আইনের হাতে সোপর্দ করতে হবে। আমরা রাফি হত্যাকান্ডের ঘটনার ন্যায়বিচার চাই। আর এ জন্য যা যা করা দরকার সেগুলো করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ওসি মোয়াজ্জেমকে শাস্তি পেতেই হবে। আমরা মন্ত্রীর কথার বাস্তবায়ন দেখতে চাই।