• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১

বার্সেলোনা শহরে অস্থিতিশীল পরিস্থিতিতে পিছিয়ে যাচ্ছে এল ক্লাসিকো

    সংবাদ :
  • সংবাদ স্পোর্টস ডেস্ক
  • | ঢাকা , শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯

image

স্পেন ফুটবল ফেডারেশন কিংবা লা লীগা কর্তৃপক্ষ কেউই ২৬ অক্টোবর বার্সেলোনার ন্যু ক্যাম্পে এল ক্লাসিকো আয়োজন করতে সম্মত হয়নি। ক্যাটালোনিয়ার স্বাধীনতা আন্দোলনের সঙ্গে জড়িত কয়েকজন রাজনীতিবিদ গ্রেফতার করাকে কেন্দ্র করে বার্সেলোনা শহরে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় সেখানে ম্যাচ আয়োজনের ঝুঁকি নিতে রাজি নয় তারা। ২৬ অক্টোবর লা লিগার মৌসুমের প্রথম এল ক্লাসিকো হওয়ার কথা ছিল। লা লিগা কর্তৃপক্ষ ম্যাচটিকে রিয়াল মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজনের প্রস্তাব দিলে রিয়াল কিংবা বার্সেলোনা কোন দলই রাজি হয়নি। প্রস্তাবে বলা হয়েছিল প্রথম লেগটি সান্তিয়াগো বার্নাব্যুতে এবং মার্চ মাসে ফিরতি লেগ নু ক্যাম্পে অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে ২৬ অক্টোবর ম্যাচটি স্থগিত রেখে পরবর্তীতে সুবিধাজনক সময়ে ম্যাচটি আয়োজনের চিন্তা করা হচ্ছে। কর্তৃপক্ষ এখন পর্যন্ত ম্যাচটির জন্য ১৮ ডিসেম্বরকেই সবচেয়ে সঠিক তারিখ বলে বিবেচনা করছে। ১৮ ডিসেম্বর লা লিগার কোন খেলা নেই।

এ সিদ্ধান্ত হবে সোমবার স্পেনিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটির ভোটে। ১৮ ডিসেম্বর কোপা দেল রের ম্যাচ হতে পারে। তবে জানুয়ারি মাসে সুপার কোপা ডি স্পেনে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ এবং ভ্যালেন্সিয়া অংশ নিবে বলে তাদের তখন কোন ম্যাচ থাকবে না। এদিকে স্পেন সরকারও বর্তমান পরিস্থিতিতে বার্সেলোনায় ম্যাচ আয়োজনের বিপক্ষে নিজেদের অবস্থানের কথা জানিয়েছে।

সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমরা লা লিগা এবং স্পেন ফুটবল ফেডারেশনের সঙ্গে কথা বলেছি। আমরা মনে করি নিরাপত্তাজনিত কারণে ২৬ অক্টোবর সেখানে ম্যাচ আয়োজন করা ঠিক হবে না।’ ওয়েবসাইট।