• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭ ২৭ শাবান ১৪৪২

৩৭ ও ৩৯তম বিসিএস

৭৩১ জনকে ননক্যাডারে নিয়োগ সুপারিশ

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী ২০২০

৩৯তম বিসিএসের সব পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে নিয়োগ না পাওয়া প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার প্রথম শ্রেণী (৯ম গ্রেড) এবং একইভাবে ৩৭তম বিসিএস থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণী পদে মোট ৭৩১ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল সংস্থার বিশেষ সভায় এই নিয়োগের সুপারিশ করে ফলাফল প্রকাশ করা হয়।

পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৯তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন- এমন প্রার্থীদের মধ্য থেকে এমবিবিএস ডিগ্রিধারী নন-ক্যাডার প্রথম শ্রেণীর (৯ম গ্রেড) পদে ৫৬৪ জনকে সুপারিশ করা হয়।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের বিসিএসে অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের নিয়োগবিধির শর্তের ভিত্তিতে তাদের সুপারিশ করা হয়।

পিএসসি’র সভায় ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং নন-ক্যাডার প্রথম শ্রেণীর পদে সুপারিশপ্রাপ্ত নন-এমন অবশিষ্ট প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণীর পদে ১৬৭ জনকে সুপারিশ করা হয়।

কর্ম কমিশন জানায়, এখন পর্যন্ত ৩৭তম বিসিএস প্রার্থীদের মধ্য থেকে প্রথম শ্রেণীর নন-ক্যাডার পদে ৬৯২ জন এবং দ্বিতীয় শ্রেণীর নন-ক্যাডার পদে এক হাজার ৫২ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করেছে কমিশন।

ফলাফল কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) পাওয়া যাবে।