• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১, ২৩ শ্রাবণ ১৪২৭

ডিএনসিসি উপনির্বাচন

৬ জানুয়ারির মধ্যে সম্ভাব্য প্রার্থীদের প্রচারপত্র অপসারণের নির্দেশ

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , বুধবার, ০৩ জানুয়ারী ২০১৮

আসন্ন উপনির্বাচন এবং নবগঠিত ওয়ার্ডগুলোর কাউন্সিলর পদে নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক তফসিল ঘোষণার পূর্বে সম্ভাব্য প্রার্থীদের প্রচার সামগ্রী ৬ জানুয়ারি রাত ১২টার মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তিদের নিজ খরচে অপসারণের জন্য নির্দেশ দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গতকাল ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতের বলা হয়, আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়রের শূন্য পদে উপনির্বাচন এবং নবগঠিত ওয়ার্ডগুলোর কাউন্সিলর পদে নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক তফসিল ঘোষণার পূর্বে সম্ভাব্য প্রার্থীগণের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প করা হয়ে থাকলে ৬ জানুয়ারি রাত ১২টার মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তিগণকে নিজ খরচে অপসারণের জন্য বলা হচ্ছে। নির্বাচন কমিশন, ডিএনসিসি ও আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে আগামীকাল ৩ জানুয়ারি (আজ) থেকে এ ব্যাপারে সর্বাত্মক পদক্ষেপ গ্রহণ করা হবে।

উত্তরায় ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

এদিকে অপর এক বিজ্ঞপ্তিতের জানানো হয়, গতকাল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে উত্তরা ১০নং সেক্টর সংলগ্ন রানাভোলা ও কামারপাড়া এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে প্রায় ৫০০টি অবৈধ সেমিপাকা স্থাপনা, ৫০টি অবৈধ দোকান সংবলিত ১টি মার্কেট ও অবৈধভাবে স্থাপিত ২টি বড় গেট উচ্ছেদ করা হয়। তাছাড়া অবৈধভাবে স্থাপিত বাঁশের তৈরি দোকান ও অবৈধ ইট-বালি বিক্রয়ের বাজার উচ্ছেদ করা হয়। অভিযানে প্রায় ৫০ হাজার বর্গফুট জায়গা অবৈধ দখল থেকে মুক্ত করা হয়। ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।