• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১

উপজেলা নির্বাচন

৩৪টি কেন্দ্রে পুনঃভোট আজ

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , বুধবার, ১৭ এপ্রিল ২০১৯

চলমান উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম থেকে চতুর্থ ধাপে অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া ১৬টি উপজেলার ৩৮টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৪টিতে আজ পুনঃভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অবশিষ্ট (কুড়িগ্রাম সদর উপজেলা) ৪টি কেন্দ্রে ভোট হবে ২৫ এপ্রিল। নির্বাচন কমিশন (ইসি) এসব কেন্দ্রে ভোটের সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে।

যে ৩৪ কেন্দ্রে আজ ভোট : কুড়িগ্রামের চিলমারী উপজেলার দুই কেন্দ্র, নাগেশ্বরীর দুই কেন্দ্র, রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার একটি কেন্দ্র, সুনামগঞ্জ সদরের দুই কেন্দ্র ও শাল্লার তিন কেন্দ্র, রাঙামাটিতে কাপ্তাইয়ের এক কেন্দ্র, কক্সবাজারের চকরিয়ার এক কেন্দ্র, কিশোরগঞ্জে ভৈরবের তিন কেন্দ্র ও বাজিতপুরের পাঁচ কেন্দ্র, চট্টগ্রামে চন্দনাইশের দুই কেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দুই কেন্দ্র, মুন্সীগঞ্জের গজারিয়ার তিন কেন্দ্র, কুমিল্লায় চান্দিনার চার কেন্দ্র ও মেঘনার দুই কেন্দ্র্র এবং ঢাকায় ধামরাইয়ের একটি কেন্দ্র।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনের চার ধাপের ভোটে অনিয়মের অভিযোগে বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোয় ভোটের জন্য ইতোমধ্যে কমিশন সব প্রস্তুতি নিয়েছে। ভোটে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ ও বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য গতকাল থেকে তিন দিন প্রতিটি কেন্দ্রে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। আর আগের সিদ্ধান্ত অনুযায়ী নির্দিষ্ট সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোটের নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রথম ধাপে ১০ মার্চ, দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোট হয়েছে। আর পঞ্চম ধাপে ১৮ জুন ভোটগ্রহণের মধ্য দিয়ে এবারের উপজেলা পরিষদ নির্বাচন শেষ হবে।