• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ ৪ রমজান ১৪৪২

হরতালে বন্ধ হয়নি ঢাবির ক্লাস-পরীক্ষা

ছাত্রদলের বিরুদ্ধে গাড়ি ভাঙচুরের অভিযোগ

সংবাদ :
  • প্রতিনিধি, ঢাবি

| ঢাকা , সোমবার, ০৩ ফেব্রুয়ারী ২০২০

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ডিজিটাল কারচুপি এবং ভোট ডাকাতির অভিযোগে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে গতকাল রাজধানীতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জাতীয়তাবাদী দল বিএনপি। তাদের ডাকা এই হরতালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লাস-পরীক্ষায় কোন ব্যাঘাত ঘটেনি। তবে, হরতালের সর্মথনে গতকাল বিশ্ববিদ্যালয় এলাকায় শাখা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করা হয়। বিক্ষোভ পরবর্তী সময়ে শহীদ মিনার এলাকায় ছাত্রদল কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

তবে, ভাঙচুরের বিষয়টি অস্বীকার করেছে ঢাবি ছাত্রদলের সদস্য সচিব আমানউল্লাহ আমান। তিনি বলেন, আমরা হরতালের সর্মথনে শান্তিপূর্ণ একটি মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেছি। আমাদের মিছিলে কোন গাড়ি ভাঙচুর হয়নি।

এদিকে, ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা কয়েকটি গাড়ি ভাঙচুর ও বিক্ষোভ মিছিল বের করলেও সকাল-সন্ধ্যা হরতালে কোন নেতিবাচক প্রভাব ফেলতে পারিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বিএনপি হরতাল ডাকার পর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মাঝে এক ধরনের আতঙ্ক বিরাজ করলেও শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় অংশ নিয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নিয়মিত বিভিন্ন রুটে অন্য দিনের মতো সঠিক সময়ে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল করেছে।