• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ ১ রমজান ১৪৪২

সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ৭

    সংবাদ :
  • সংবাদ ডেস্ক
  • | ঢাকা , সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০

পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় ৭ জন নিহত ও ২২ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে সিরাজগঞ্জে মহিলাসহ ৩ জন প্রাণ হারায়। এছাড়া নারায়ণগঞ্জ কুমিল্লা যশোর ও নোয়াখালীতে প্রাণ হারায় আরও ৪ জন। প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য জানা গেছে।

সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কামারখন্দ উপজেলার তালুকদার বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় মহিলাসহ তিনজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহী শাপলা খাতুন (৩০) গাইবান্ধার সাঘাটা উপজেলার শিমুলবাড়ি গ্রামের রাশেদ মিয়ার স্ত্রী। অপর দুই বাস যাত্রীর পরিচয় জানা যায়নি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি শহিদ আলম জানান, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী শাহ ফতেহ আলী পরিবহনের যাত্রীবাহী একটি কোচ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার তালুকদার বাজার এলাকায় এসে গাইবান্দা থেকে ঢাকাগামী একটি মোটরসাইকেলকে সাইড দিতে গিয়ে কোচটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী মহিলা ও বাসের দুই যাত্রীসহ তিনজন নিহত হন। আহত হন কমপক্ষে ২০ জন। খবর পেয়ে দমকল বাহিনীর দুটি ইউনিট, বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ ও পুলিশ দুর্ঘটনাস্থলে পৌঁছে আহত ১৯ বাসযাত্রী ও আহত মোটরবাইক চালকসহ ২০ জনকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (কামারখন্দ সার্কেল) শাহীনুর কবির জানান, নিহত নারী তার ভাই আবদুল মমিনের সঙ্গে মোটরবাইকে চেপে গাইবান্দা থেকে ঢাকা যাচ্ছিল। দুর্ঘটনায় মমিনের একটি পা কেটে গেছে। তাকে ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নারায়ণগঞ্জ : ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে কাভার্ডভ্যানের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছেন। গতকাল সকালে ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় কাভার্ডভ্যানটির চালককে আটক করেছে পুলিশ।

নিহত সেন্টু মিয়া (৪৫) ফতুল্লার দাপা ইদ্রাকপুরের ব্যাংককলোনীর তারা মিয়ার ছেলে। নিহতের পরিবার সূত্রে জানা যায়, সে ফতুল্লার রামারবাগের এক?টি খামারে কাজ কর?তো। ঘটনার সকালে সে খামারের জন্য ঘাস কাট?তে বের হ?য়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক পার হবার সময় নারায়ণগঞ্জমুখী কাভার্ডভ্যানটি (ঢাকা মেট্রো-ট- ১৮-৯২৪৩) সেন্টু মিয়াকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে আশপাশের লোকজন কাভার্ডভ্যান চালককে আটক করে পুলিশে সোপর্দ করে।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নুরুল ইসলাম নামে কাভার্ডভ্যান চালককে আটক করা হয়েছে।

চান্দিনা (কুমিল্লা) : প্রিয় মানুষকে ভালোবেসে বিশ্ব ভালোবাসা দিবসে বিয়ে করেছেন এমরান। গত শুক্রবার মহা ধুমধামে বিয়ের কাজ সম্পন্ন হয় তাদের।

গত শনিবার ছিল বৌভাত। আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশি ও বন্ধু-বান্ধবদের অংশগ্রহণে দুপুরে চলছিল প্রীতিভোজ পর্ব। এমরানের বিয়ে অনুষ্ঠানে আমন্ত্রিতদের অংশগ্রহণ ছিল ভরপুর। হঠাৎ বাবুর্চি জানায় গো মাংসের স্বল্পতার কথা। মেহমানদারিতে মাংসের স্বল্পতায় দিশেহারা হয়ে পড়ে এমরান। দ্রুত গো মাংসের যোগান দিতে মোটরসাইকেল নিয়ে ছুটে যান পার্শ্ববর্তী মহিচাইল বাজারে। মহিচাইল বাজারে গো মাংস না পেয়ে অবশেষে চান্দিনা বাজারের উদ্দেশে রওয়ানা হন এমরান।

মোটরসাইকেলটি চান্দিনা-বদরপুর সড়কের বাড়েরা নামক এলাকায় পৌঁছামাত্র বিপরীত দিক থেকে আসা সিমেন্টবাহী ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে রক্তাক্ত হয়ে মাটিতে লুটে পরে এমরান।

স্থানীয়রা তাকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এমরান চান্দিনা উপজেলার মহিচাইল উত্তরপাড়া গ্রামের মনু মিয়ার ছেলে। সে পেশায় সিএনজি অটোরিকশা চালক। ৫ ভাই ও ৩ বোনের মধ্যে সবার ছোট এমরান।

বড় ভাই জুয়েল জানান- একই গ্রামের শিউলী নামে এক মেয়েকে ভালোবাসে আমার ভাই এমরান। তাদের ভালোবাসা দেখে ভালোবাসা দিবসেই (গত শুক্রবার) তাদের বিয়ে দেই। আর বৌভাতের দিনই এমন শোক সইতে হবে তা আমাদের জানা ছিল না। এ ব্যাপারে চান্দিনা থানার ওসি মো. আবুল ফয়সল বিষয়টি নিশ্চিত করে বলেন- নিহতের পরিবারকে বলেছি অভিযোগ দিতে। ঘাতক ট্রাকটি আটক আছে। চালক পলাতক।

চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছায় ভালোবাসা দিবসে বন্ধুদের সঙ্গে মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আল-আমীন (১৫) নামে এক মাদরাসা ছাত্র নিহত হয়েছে। সে উপজেলার স্বর্পরাজপুর গ্রামের মেছের আলীর ছেলে। দুর্ঘটনায় আহত আবদুল্লাহ (১৫) ঢাকা মেডিকেলের আইসিইউতে ও অন্যবন্ধু হাবিবুর রহমান (১৫) চৌগাছা হাসপাতালে ভর্তি রয়েছে। হতাহতরা উপজেলার জগদীশপুর ইউনিয়নের স্বর্পরাজপুর দাখিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র।

১৪ ফেব্রুয়ারি বিকেলে উপজেলার কান্দি গ্রামে এ দুর্ঘটনা ঘটলেও চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে গতকাল ভোর ৪টার দিকে দৌলতদিয়া ফেরিঘাটে মৃত্যু হয় আল-আমীনের। এদিনই বেলা ২টায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

বেগমগঞ্জ (নোয়াখালী) : নোয়াখালীর সোনাইমুড়ীতে যাত্রীবাহী বাস চাপায় সাহাব উদ্দিন (৫৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। ঘটনার পরপরই বাসটি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করায় আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ।

গতকাল ভোর ৬টার দিকে নোয়াখালীর রামগঞ্জ-সোনাইমুড়ী সড়কের সোনাইমুড়ী বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাহাব উদ্দিন সোনাইমুড়ী পূর্ব পাড়া এলাকার চাঁন মিয়া ব্যাপারী বাড়ির আবদুল মোতালেবের ছেলে।

সোনাইমুড়ী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রহিমা খাতুন জানান, স্থানীয়দের দেয়ায় তথ্যের ভিত্তিতে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনার পর আল বারাকা সার্ভিসের বাসটি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করায় আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।