• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৫, ২২ জিলহজ ১৪৪০

সড়ক দুর্ঘটনায় তিন জেলায় নিহত ৫

সংবাদ :
  • সংবাদ ডেস্ক

| ঢাকা , মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৯

পৃথক সড়ক দুর্ঘটনায় তিন জেলায় ৫ জন নিহত ও ২ জন আহত হয়েছে। এর মধ্যে টাঙ্গাইলে পৃথক ঘটনায় ৩ জন এবং ফরিদপুর ও কুমিল্লায় আরও ২ জন প্রাণ হারায়। নিহতদের মধ্যে অধিকাংশই শিক্ষার্থী। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতী ও ঘাটাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীসহ ৩ জন নিহত হয়েছে। এর মধ্যে কালিহাতীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের ২ আরোহী (শিক্ষার্থী) নিহত হয়েছে। রোববার দুপুরের দিকে টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের আদাবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- কালিহাতীর আনালিয়াবাড়ি এলাকার মোকলেসের ছেলে সাত্তার (১৭) এবং দুলালের ছেলে সেলিম (১৮)। সাত্তার একাদশ শ্রেণীতে এবং সেলিম এইচএসসি পরীক্ষার্থী।

কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন জানায়, নিহতরা এলেঙ্গা থেকে মোটরসাইকেলযোগে ভূঞাপুরের দিকে যাচ্ছিল। পথে যদুরপাড়া মোড়ে পৌঁছালে ইটের ভাটার একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের ২ আরোহীর মৃত্যু হয়। পরে পুলিশ খবর পেয়ে নিহতদের লাশ উদ্ধার করে। তারা দু’জনই নববর্ষ উপলক্ষে বেড়াতে যাচ্ছিল। এদিকে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে রোববার রাতের কোন এক সময় গাড়ি চাপায় পিষ্ট হয়ে অজ্ঞাত এক মানসিক প্রতিবন্ধী নারীর (৪৫) মৃত্যু হয়েছে। ঘাটাইলের পাকুটিয়া বাস স্টেশনের কাছে ফুলহারা খনিরচড়ায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

এ ব্যাপারে স্থানীয়রা ঘাটাইল থানায় বারবার যোগাযোগ করলেও কোন সাড়া না পেয়ে পুলিশ হেডকোয়ার্টারে ৯৯৯ নাম্বারে যোগাযোগ করলে সোমবার সকাল সাড়ে ৯টায় ঘাটাইল থানা থেকে পুলিশ এসে রাস্তা ওই নারীর থেঁতলে যাওয়া লাশ উদ্ধার করে নিয়ে যায়। নিহত নারীর নাম মিনুতি রানী (৪৫) বলে স্থানীয় এক দোকানদার জানান। ঘাটাইল থানার উপ-পরিদর্শক শাহিন মিয়া বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। মাথার ওপর দিয়ে গাড়ির চাকা চলে যাওয়ায় মাথা পুরোপুরি থেঁতলে গেছে। বেওয়ারিশ হিসেবে দাফন করার জন্য লাশ আঞ্জুমান মুফিদুলের কাছে হস্তান্তর করা হবে।

ফরিদপুর : ফরিদপুরের নগরকান্দা উপজেলার ফরিদপুর-চাঁদহাট আঞ্চলিক সড়কের সীলাবাড়ি ব্রিজের সামনে বাসের চাপায় রাফেজা নামের এক গৃহবধূ ঘটনাস্থলেই নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুই পথচারী আহত হয়। তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। হতাহত সবার বাড়ি নগরকান্দায়।

নগরকান্দা থানার ওসি মিজানুর রহমান বলেন, ফরিদপুরের চাঁদহাট থেকে ছেড়ে আসা যুবরাজ নামের যাত্রীবাহী লোকাল বাস এসে পেছন দিক থেকে পথচারী রাফেজাকে চাপা দিলে সে ঘটনাস্থলেই মারা যায়। আহত হন আরও দুই পথচারী।

কুমিল্লা : কুমিল্লার সদর দক্ষিণে ট্রাকচাপায় নগরীর মডার্ন হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্র ওয়ালিউর রহমান রিমেল নিহত হয়েছে। রোববার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিমেল নগরীর টমছম ব্রিজ এলাকার বাসিন্দা ও ন্যাশনাল ব্যাংক লি. বরুড়া শাখার কর্মকর্তা রেজানুর রহমানের ছেলে। সোমবার বেলা ১১টার দিকে নগরীর টমছম ব্রিজ কবরস্থানে তাকে দাফন করা হয়।

সদর দক্ষিণ থানার এসআই সাহিদুল ইসলাম মোল্লা জানান, মহাসড়কের সদর দক্ষিণ পাদুয়ার বাজার রেলওয়ে ওভারপাসের কাছে একটি ট্রাক উল্টো পথে যাচ্ছিল। এ সময় ট্রাকটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলের তিন আরোহী আহত হয়। পরে তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক রিমেলকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনায় আহত জাবির ও সাকিন নগরীর দুটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাস্থলে ট্রাকটি ভাঙচুর করে শিক্ষার্থীরা। তবে দুর্ঘটনার পর থেকে চালক ও হেল্পার পলাতক রয়েছে।