• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮, ৩০ শ্রাবণ ১৪২৫, ২ জিলহজ ১৪৩৯

সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ নারীর শত্রু

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , বুধবার, ১৪ মার্চ ২০১৮

সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ, নারীর শত্রু। আর বাংলাদেশের প্রেক্ষিতে একাত্তরের মহাযুদ্ধে যুদ্ধাপরাধী, রাজাকার, তেঁতুল হুজুর, নারী লাঞ্ছনাকারী ও তাদের সঙ্গীরা নারীর শত্রু। তাই নারী সমাজকে সেই সব শত্রুদের বর্জনের আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

গতকাল নারী সাংবাদিক কেন্দ্রের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এই প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পারভিন সুলতানা ঝুমার সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, নারী সাংবাদিক কেন্দ্রের সহ-সভাপতি দিল মনোয়ারা মনু, কোষাধ্যক্ষ আকতার জাহান মালিক প্রমুখ।

নারী সাংবাদিকদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, রাজাকারের মতো ঘৃণিত শত্রুদের বন্ধু খালেদা জিয়া ও তার সঙ্গীদের বর্জন করা নারী সাংবাদিকদের কর্তব্য। আশা করি আপনারা সেই কর্তব্য পালন করবেন।

তিনি বলেন, বিভিন্ন চক্রান্ত থাকা সত্ত্বেও আমরা এগিয়ে চলছি। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করতে হলে প্রতিটি ক্ষেত্রে লিঙ্গ সমতা আনতে হবে। নারীকে কেউ পণ্য হিসেবে ব্যবহার করলে তার বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। বিজ্ঞাপনে নারী যেন পণ্য না হয়।

নারী সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, নারী পুরুষের সমতা আনতে হলে সচেতনতা বৃদ্ধিতে নারী সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।