• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ জিলকদ ১৪৪১

‘গরবিনী মা’ সম্মাননা অনুষ্ঠানে স্পিকার

সফল মা হিসেবে প্রধানমন্ত্রী দেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিচ্ছেন

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , সোমবার, ১৩ মে ২০১৯

image

’গতকাল রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে বিশ্ব মা দিবসের অনুষ্ঠানে স্পিকার রত্মগর্ভা মা সম্মাননা প্রদান করেন -সংবাদ

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল মা হিসেবে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। গতকাল রাজধানী ঢাকার রাওয়া কনভেনশন সেন্টারে বিশ্ব মা দিবস উপলক্ষে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত ‘গরবিনী মা’ বিশেষ সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ১০ গরবিনী মাকে সম্মাননা প্রদান করেন। বাসস।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও ‘গরবিনী মা’র প্রধান উদ্যোক্তা ডা. আশীষ কুমার চক্রবর্তী, নাগরিক টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. আবদুন নূর তুষার প্রমুখ।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়েদের কল্যাণে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন। মাতৃত্বকালীন ভাতা, ল্যাকটেটিং মায়েদের ভাতা, চাকুরিজীবী মায়েদের স্ববেতনে ৬ মাস মাতৃত্বকালীন ছুটি, পাসপোর্টে বাবার পাশাপাশি মায়ের নাম অন্তর্ভুক্তিকরণসহ কর্মজীবী মায়েদের জন্য বিভিন্ন সুযোগ নিশ্চিত করেছেন। এ সময় স্পিকার মায়েদের যে কোন প্রয়োজনে সন্তানদের উদার হয়ে এগিয়ে আসার আহ্বান জানান। মাবান্ধব পরিবেশ সৃষ্টি করার জন্য ডিএনসিসির মেয়রের প্রতি অনুরোধ জানান ।

‘গরবিনী মা ২০১৯’ সম্মাননাপ্রাপ্তরা হলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসানের মা মনোয়ারা বেগম, সংসদ সদস্য ও নন্দিত কণ্ঠশিল্পী মমতাজ বেগমের মা উজালা বেগম, হাইওয়ে পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলামের মা জাহেদা খাতুন, ঢাবির অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমানের মা আসিয়া রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের মা মোছা. আমেনা খাতুন, এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহার মা আপেল রাণী সাহা, চিত্রনায়িকা সাদিকা পারভীন পপির মা মরিয়ম বেগম, অভিনয়শিল্পী আফরান নিশোর মা আঞ্জুমান আরা, দক্ষ পাইলট ক্যাপ্টেন মোহাম্মদ জাকারিয়ার মা কাজী মাহফুজা বেগম ও প্রথম আলো অদম্য মেধাবী হৃদয় সরকারের মা সীমা সরকার। অনুষ্ঠানে গরবিনী মায়ের আলোকিত সন্তানরা অনুভূতি প্রকাশ করেন।